মানসম্মত শিক্ষক ছাড়া মানসম্মত শিক্ষার্থী তৈরী সম্ভব নয়,গুণীজন সংবর্ধনায়-মতিন খসরু

সৌরভ মাহমুদ হারুন, বুড়িচং প্রতিনিধি।।

150

আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যত। শিক্ষার্থীদের মেধা মনন যথাযথ বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলায় মনোযোগী হতে হবে। শিক্ষকদেরকে মানস্মতভাবে পাঠদান করতে হবে। খেয়াল রাখতে হবে ‘মানসম্মত শিক্ষক ছাড়া মানসম্মত শিক্ষার্থী তৈরী করা সম্ভব নয়। উক্ত কথাগুলো বলেন সাবেক আইন মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এড. আবদুল মতিন খসরু এমপি।

তিনি গতকাল ১৯ ফেব্রুয়ারি কুমিল্লার বুড়িচং উপজেলার ১ নং রাজাপুর ইউনিয়নের রাজাপুর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত উক্ত বিদ্যালয় প্রতিষ্ঠার ৩০ বছর পূর্তি, মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত শিক্ষক , কৃতি শিক্ষার্থী ও গুণী জন সংবর্ধনা ও মনোজ্ঞ বাউল কনসার্ট সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সাঈদ পারভেজ রেজা লতিফের সভাপতিত্বে ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ও বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য আবদুল জলিল সর্দারের উদ্যোগে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. আবুল হাশেম খান, বুড়িচং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ: মান্নান, বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান খাঁন।

বক্তব্য রাখেন রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা, রাজাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মো. আবুল কাশেম মেম্বার, আথলীগ সম্পাদক পারভেজ খান, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ: গফুর, মো. শাহীন মেম্বার,শাহআলম মেম্বারের ছেলে ফ্রান্স প্রবাসী মো. শরীফুল ইসলাম সোহেল। আরো বক্তব্য রাখেন সংবর্ধিত বিদায়ী সিনিয়র শিক্ষক মো. আলী আশ্রাফ ও মন্তাজ আলী, সাবেক ছাত্র আলমগীর হোসেন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন রাজাপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলমগীর জলিল, আওয়ামীলীগ নেতা জামশেদ আলম, মো. সালাউদ্দীন, মো. মনা মিয়া, বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলামসহ অন্যান্য শিক্ষক ও এলাকার সুধীজন। অনুষ্ঠান পরিচালনা করেন করেন প্রভাষক বিল্লাল হোসেন ও মো. আ: রশীদ মেম্বার। পরে অতিথিবৃন্দ বিদায়ী অবসর প্রাপ্ত শিক্ষকদের হাতে বিভিন্ন ক্রেস্ট তুলে দেন।

এদিকে, বারেশ্বর গ্রাম আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে শাহআলম মেম্বারের ছেলে ফ্রান্স প্রবাসী মো. শরীফুল ইসলাম সোহেল এর নেতৃত্বে একটি বিশাল শোডাইন রাজাপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম পদক্ষিণ করে সভাস্থলে এসে শেষ হয়। বুড়িচং রাজাপুর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৩০ বছর পূর্তি, মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত শিক্ষক , কৃতি শিক্ষার্থী, গুণী জন সংবর্ধনা ও মনোজ্ঞ বাউল কনসার্ট সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে হিসেবে ছিলেন সাবেক আইন মন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপি।

আরো পড়ুনঃ
error: Content is protected !!