মাহমুদা আক্তার ফেন্সী ক্যারাম বোর্ড উপহার দেন

সোনারগাঁ প্রতিনিধি।।

68

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বড় মগবাজার এলাকায় ব্যানারের উপর শিশুরা ক্যারাম বোর্ড খেলেছিল আর দৈনিক অন নিউজ পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি নজরুল ইসলাম শুভর ব্যাক্তিগত ফেসবুক আইডিতে ভিডিও শেয়ার করা হয়।

এই ভিডিওটি সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলার আওয়ামীলীগ আহবায়ক কমিটির সদস্য মাহমুদা আক্তার ফেন্সীর ভিডিওটি তার নজরে আসে এবং শিশুদের জন্য একটি ক্যারাম বোর্ড নিয়ে আসেন।

মাহমুদা আক্তার ফেন্সি বলেন, শিশুরা ভীষণ কৌতুহলী, কর্মঠ এবং প্রতিভা সম্পন্ন আজ এই শিশুদের কে একটি ক্যারাম বোর্ড দিতে পেরে নিজেকে ভাগ্য মান মনে করছি কারণ শিশুরা আজ খেলা দুলা একেবারে ভুলে গেছে তারা শুধু মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকে।

ঘরোয়া খেলা বা ইনডোর গেমসের মধ্যে ক্যারাম বোর্ড অত্যন্ত জনপ্রিয় খেলা। শহর এবং গ্রামের সর্বস্তরেই এ খেলার প্রচলন রয়েছে। ফলে আমাদের দেশের অধিকাংশ ছেলে মেয়েই ক্যারাম খেলায় পারদর্শী। কেবলমাত্র ছেলে মেয়ের মধ্যেই এ খেলার প্রচলন সীমাবদ্ধ নয়। বয়স্ক এবং প্রবীণদের কাছেও ক্যারাম খেলার জুড়ি নেই। স্বল্প খরচে এমন একটা ভাল খেলা আর নেই। তাছাড়া জায়গা বা প্লেয়িং এরিয়াও কম প্রয়োজন হয় বলে অনেকে ঘরে স্ত্রী, পুত্র কন্যা নিয়ে অবসরে ক্যারাম খেলে থাকেন।

শিশু ইফাদ ও সাব্বির বলেন, আজ আমরা অনেক আনন্দিত ও খুশি। অনেক কষ্ট করে ব্যানারটি কেটে তার চার দিকে কাঠ দিয়ে তৈরি করে ছিলাম একটি ক্যারাম বোর্ড আমরা সবাই এই বোর্ডটিতে লেখা পড়া শেষ করে বিকালে সব বন্ধুরা মিলে ব্যানারের উপর খেলতাম।

মাহমুদা আক্তার ফেন্সি আপাকে ধন্যবাদ আমাদের সবাইকে নতুন ক্যারাম বোর্ড কিনে দেওয়ার জন্য। এসময় মাহমুদা আক্তার ফেন্সী সনমান্দী মগবাজার এলাকায় শীতার্ত দরিদ্রের মাঝে কম্ভল বিতরণ করেন।এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক নজরুল ইসলাম শুভ, ছাত্রলীগ নেতা ফারহান আহমেদ পলাশসহ প্রমুখ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!