মুরাদনগরে পাঠক সমাবেশ অনুষ্ঠিত

এন এ মুরাদ, মুরাদনগর।।

১০৭

কুমিল্লার মুরাদনগরে মুজিব বর্ষ ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পাঠক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কড়ই বাড়ি বীর বীক্রম আব্দুল মালেক পাঠাগার কতৃক আয়োজিত পাঠক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশের সাবেক এআইজি ও কুমিল্লার সাবেক পুলিশ সুপার মালেক খসরু (পিপিএম)।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ। কড়ইবাড়ি পাঠক সমাবেশ সংগঠনের সভাপতি ফরহাদ জামান রাকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফ উজ্জামান সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানটি উদ্বোধন ঘেষনা করেন পাঠাগার আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান ও বাংলাদেশ বেসরকারী গ্রন্থাগার পরিষদের সভাপতি মোঃ ইমাম হোসাইন।

এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা সিটি করপোরেশন ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সাত্তার, মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক শিমুল বিল্লাহ। বাঙ্গরা বাজার থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার। কড়ই বাড়ি স্কুলের ইংলিশ শিক্ষক শাহীন আহম্মেদ , গুঞ্জর দক্ষিন পাড়া হিলফুল ফজল যুব সংগঠনের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানে বই প্রেমী পাঠক ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে “চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে” এই  স্লোগান কে সামনে রেখে কড়ই বাড়ি সমাজ কল্যান সংগঠন ও পাঠক সমাবেশ মাদক বিরুধি একটি র‌্যালী নিয়ে বের হয়। এসময় র‌্যালিতে আমন্ত্রিত অথিতিরাও অংশ গ্রহণ করেন। র‌্যালিটি কড়ই বাড়ি বাজার ও সড়কের উপর প্রদক্ষিন করে অফিসের সামনে এসে শেষ হয়। পাঠক সমাবেশের সাধারন সম্পাদক শরিফ উজ্জামন সরকার বলেন – মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে এই পাঠাগার সব সময় উন্মুক্ত। এখানে এসে বই পড়লে ছেলেরা আর বিপথে যাবেনা।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24

 

আরো দেখুনঃ
error: Content is protected !!