মুরাদনগরে ৫৬টি ড্রেজার মেশিন ও ২৬ হাজার ফুট পাইপ বিনষ্ট

মুরাদনগর প্রতিনিধি।।

১৪৬

কুমিল্লার মুরাদনগর উপজেলায় ড্রেজার মেশিনের বিরুদ্ধে দিনব্যাপী অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এ সময় ৫৬টি মাটি কাটার মেশিন ও মাটি সরবরাহের কাজে ব্যবহৃত ২৬ হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়েছে। শনিবার ও রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার ২২টি ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ ও সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী কৃষি জমি কিনে তাতে ড্রেজার মেশিন স্থাপন করে দীর্ঘদিন যাবত মাটি উত্তোলন করে বিক্রি করে আসছিল। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে মেশিন জব্দসহ জরিমানাও করেছে ভ্রাম্যমান আদালত। কিন্তু তাতেও সুফল আসেনি। কিছুদিন না যেতেই ওইসব ব্যবসায়ীরা নতুন মেশিন কিনে মাটিকাটা ব্যবসা পরিচালনা করে আসছিল। এরই অংশ হিসেবে ড্রেজার মেশিনের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন দিনব্যাপী অভিযান পরিচালনা করে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে উপজেলার বিভিন্ন ইউনিয়নে একযোগে অভিযান পরিচালনা করা হয়। উপজেলা প্রশাসনের পাশাপাশি প্রত্যেক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তাদের নিজ ইউনিয়নে অভিযান চালান। এই অভিযানে ৫৬টি মেশিন ও ২৬ হাজার পাইপ বিনষ্ট করা হয়েছে। আগামীতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!