মুরাদনগর ইউপি চেয়ারম্যানের বিচারের দাবিতে মানববন্ধন

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি।।

১৪৮

কুমিল্লার মুরাদনগর উপজেলার ১৯নং দারোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহানের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

রোববার দুপুরে দারোরা বাজারে ওই মানববন্ধনে বক্তারা চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের বিভিন্ন প্রকার দূর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতির অভিযোগ তুলে ধরেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউপি সদস্য নাজিম উদ্দিন, মমিনুল ইসলাম, সাবেক ইউপি সদস্য জহিরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবুল হাসেম। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ব্যবসায়ী আবুল বাশার, যুবলীগ নেতা শরীফ হোসেন ও ছাত্রলীগ নেতা আবুবকর প্রমুখ।

অভিযোগে উল্লেখ করা হয়, চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ৭টি উন্নয়নমূলক প্রকল্প দেখিয়ে প্রায় ২৮ লাখ টাকা আত্মসাত করেন।

এ বিষয়ে কাজিয়াতল গ্রামের হুমায়ুন কবির মুন্সী গত ১৪ নবেম্বর কুমিল্লার জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন।এ দিকে চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের দূর্নীতির বিরুদ্ধে করা অভিযোগ তদন্ত শুরু করেছে গঠিত ৩ সদস্যের কমিটি। রোববার দুপুরে দারোরা ইউনিয়ন পরিষদে ওই তদন্ত শুরু করেন, কমিটির প্রধান উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ।

অপর দিকে অভিযুক্ত চেয়ারম্যানের লোকজনের বাধাঁর মুখে অভিযোগকারী হুমায়ুন কবির মুন্সী তদন্তস্থলে থাকতে পারেননি। তবে তিনি চেয়ারম্যানের লোকজনের হুমকি-ধমকিতে আতংক ও উৎকন্ঠার মধ্যে দিনাতিপাত করছে বলে সাংবাদিকদের জানিয়েছেন। এ বিষয়ে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ দিবেন বলে জানান।

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্ত কমিটির প্রধান উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, অভিযোগকারী উপস্থিত না থাকায় তদন্ত কার্যক্রম করা সম্ভব হয়নি। তারপরও অভিযোগ কারীর বক্তব্য থাকলে লিখিত ভাবে দাখিলের জন্য বলা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ অস্বীকার করেন। # #

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!