মুল্য তালিকা না থাকায় ও স্যাম্পলের ঔষধ বিক্রির দায়ে ৪টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা

হিলি প্রতিনিধি।।

53

দিনাজপুরের হিলিতে হালনাগাদ মুল্য তালিকা না টাঙানোয় ও স্যাম্পলের ঔষধ বিক্রির দায়ে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে ৪টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। বুধবার দুপুরে র‌্যাব-১৩ দিনাজপুর সদস্যদের সহায়তায় হিলি বাজার ও ডাঙ্গাপাড়া বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ বেগম এই জরিমানা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ বেগম বলেন, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে আজ হিলি বাজারে অভিযান চালানো হয়েছে। এসময় নিত্যপ্রয়োজনীয় মুল্য তালিকা হালনাগাদ করছে কিনা এবং মানুষের কাছে প্রদর্শন করবে কিনা। সেই সাথে ঔষধর দোকানগুলোতে স্যানিটাইজার, মাস্ক সরবরাহ কতটুকু আছে দাম বেশি নিচ্ছে কিনা সেবিষয়গুলো আমরা তদারকি করছি।

এসময় হালনাগাদ মুল্য তালিকা না টাঙানোয় দুটি মুদি দোকানিকে ৮ হাজার টাকা ও স্যাম্পলের ঔষধ যেটি বিক্রয় নিষিদ্ধ সেই ওষধ বিক্রির দায়ে ১টি ঔষধর দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ডাঙ্গাপাড়া বাজারে নিমানে খাবার তৈরির অভিযোগে কালাম বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এই বিষয়গুলো আমরা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নিয়মিতভাবে তদারকি করছি।

আরো পড়ুনঃ
error: Content is protected !!