মৃত্যুতে চীনকে ছাড়িয়ে গেল ভারত

96

অনলাইন ডেস্ক।। ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিলে লাফিয়ে বাড়ছে। করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বর্তমানে শীর্ষ দেশগুলোর মধ্যে নবম স্থানে রয়েছে ভারত।এর মধ্যেই করোনায় মৃত্যুর সংখ্যায় চীনকেও ছাড়িয়ে গেছে নরেন্দ্র মোদির দেশ। গত ডিসেম্বরে চীনেই প্রথম এই ভাইরাস শনাক্ত করা হয়। তারপর থেকেই সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস।

চীনে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের। অপরদিকে, এখন পর্যন্ত ভারতে প্রাণহানি ঘটেছে ৪ হাজার ৭১১ জনের।

এদিকে, চীনে প্রাদুর্ভাব ঘটা এই ভাইরাসে এখন পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৯৫। অথচ চীনের অনেক পরে ভারতে করোনার উপস্থিতি শনাক্ত হলেও সেখানে এখন আক্রান্তের সংখ্যা চীনের চেয়েও অনেক বেশি।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৩৮৬ জন। দেশটিতে এর মধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৭০ হাজার ৯২০ জন।

সেখানে করোনার অ্যাক্টিভ কেস ৮৯ হাজার ৭৫৫টি। এছাড়া ৮ হাজার ৯৪৪ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

চলতি মাসেই ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। দেশজুড়ে লকডাউন শিথিলের পর থেকেই সংক্রমণ বাড়ছে।

গত ২৫ মার্চ থেকে ভারতজুড়ে লকডাউন চলছে। সে সময় ২১ দিনের জন্য লকডাউন জারি করা হলেও পরবর্তীতে কয়েক দফা লকডাউনের সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। আগামী ৩১ মে চতুর্থ দফার লকডাউন শেষ হবে।

এদিকে, রাজধানী দিল্লিতে নতুন করে ১ হাজার ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ২৮১।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেখানে নতুন করে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৯৮। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৫৪৬। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ৯৮২ জন।এদিকে, গুজরাটে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৫৭২ এবং মারা গেছে ৯৬০ জন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!