মেঘনায় ঐতিহ্যবাহী কুস্তী খেলা অনুষ্ঠিত

এমরান হোসেন রিটন, মেঘনা প্রতিনিধি।।

64

মেঘনা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সকল যুবক ও মুরব্বিদের উদ্যোগে গনি ফকির পাগলের ঔরশ উপলক্ষে গ্রাম বাংলার জনপ্রিয় ও সকলের পছন্দের খেলা কুস্তি খেলার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। সারা বাংলার প্রিয়মুখ সিনিয়র কুস্তি খেলোয়াড় হক মিয়া (হক্কা)’র স্মৃতিকে ধরে রাখার জন্য এ খেলার আয়োজন করা হয়। নতুন প্রজন্মের কাছে ঐতিহ্য তুলে ধরাই এর অন্যতম উদ্দেশ্য।
হবিউল্লা ( হবু) মেম্বার ও হাক্কা দুজনই সেরা খেলোয়াড় ছিলেন।

আর বিশেষ এই দুইজন প্রবীন খেলোয়াড় একই গ্রামের, উভয়ই মেঘনা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের বিনোদপুর গ্রামের গর্বিত বীর সন্তান। এই খেলার বিশেষ আয়োজনে ঢাকা, কুমিল্লা, নারায়নগঞ্জ,বি-বাড়ীয়া জেলার আগত সেরা ও শ্রেষ্ঠ কুস্তি খেলোয়াড়গণ অংশ গ্রহণ করেছেন। হাজার হাজার দর্শক রাত জেগে নারী পুরুষ খোলা আকাশের নিচে ঠান্ডা পরিবেশে উপভোগ করেছেন।

উক্ত খেলা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল্লাহ ইসলাম মিয়া (রতন শিকদার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত মেঘনা উপজেলা আওয়ামী যুবলীগ নেতা আব্দুল আল বাকী (শামীম), মেঘনা উপজেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক ও সমাজ সেবক আমান উল্লাহ আমান। খেলায় সভাপতিত্ব করেছেন গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাঈনউদ্দিন মুন্সী ( তপন)। খেলায় প্রথম প্রাইজ হিসেবে ছিল একটি গরু, দ্বিতীয় পুরস্কার ছিল 32 ইঞ্চি এলইডি টিভি।আরও বিশেষ উপহার সামগ্রীর মধ্যে ছিল কলসী, নগদ টাকা ও অন্যান্য প্রাইজ।

টিভিটি উপহার হিসেবে দিয়েছেন আল-বাকী শামীম । খেলায় সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছেন সাবেক মেম্বার জালাল ও আওয়ামী নেতা হানিফ, সমাজসেবক আলী আকবর, ব্যবসায়ী ও প্রবীণ কুস্তী খেলোয়াড় শাহ আলম, ব্যবসায়ী জাকির, বজলু মিয়া, রবি মিয়া, রবিউল, দক্ষিণকান্দির নেতা মমতাজউদ্দিন ও আওয়ামী নেতা সেলিম। আলিপুর, বিনোদপুর, দক্ষিণ কান্দি সকল সন্মানিত সদস্য ও গ্রামবাসী।ধারাভাষ্যকার হিসেবে উপস্থিত ছিলেন নাট্যকার ও অভিনেতা ও ধারাভাষ্যকার মোঃ মনির হোসেন মাস্টার।

আরো পড়ুনঃ
error: Content is protected !!