মেঘনা নদী দখল করে বিদ্যুৎকেন্দ্রের বালি ভরাট, পরিদর্শনে নদী রক্ষা কমিশনের প্রতিনিধি দল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

71

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বিদ্যুৎ কেন্দ্রের নামে মেঘনা নদীর প‚র্বপাড় বালি ভরাট করার ঘটনায় নদী রক্ষা কমিশনের পক্ষ থেকে তিন সদস্যের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মঙ্গলবার বিকেলে কমিশনের উপ-প্রধান মোঃ সফি উল্লাহ’র নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যরা আশুগঞ্জ উপজেলার সোহাগপুর এলাকায় মেঘনার তীর পরিদর্শন করেন।

এসময় তার সঙ্গে ছিলেন নদী রক্ষা কমিশনের সহকারী পরিচালক তৌহিদুল আজিজ ও আশরাফুল হক। এছাড়া অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন কোম্পানীর নির্বাহী পরিচালক ক্ষিতীশ চন্দ্র বিশ্বাস, ব্রাহ্মণবাড়িয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রঞ্জন কুমার দাস, আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস, সহকারী কমিশনার ভূমি ফিরোজা পারভীন, বিআই ডবিøও টিএ এর ভৈরব-আশুগঞ্জ বন্দরের উপ-পরিচালক শহীদ উল্লাহ, ভৈরব নৌ-পুলিশের ইনচার্জ মো: তরিকুল ইসলাম তালুকদারসহ সরকারী বেসরকারী বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা।

তদন্ত শেষে তারা আশুগঞ্জ পাওয়ার ষ্টেশনের একটি কক্ষে বৈঠক করেন। বৈঠক শেষে কমিশনের উপ-প্রধান মোঃ সফি উল্লাহ জানান, পানি উন্নয়ন বোর্ড, বিআই ডবিøও টিএসহ নদী কেন্দ্রীক সরকারী প্রত্যেক বিভাগকে ডাকা হয়েছে। তাদেরকে মতামত দেয়ার জন্যে এক সপ্তাহ সময় দেয়া হয়েছে। এ ব্যাপারে যৌথ তদন্ত করে পরবর্তী সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!