মেসিকে কেনার দৌড়ে ফিরে এলো ম্যানসিটি

অন নিউজ ডেস্ক।।

53

ঘরের মাঠে পিএসজির কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর বার্সেলোনা দলটির ভেতরে যে আর কিছুই নেই, সেটা প্রমাণ হয়ে গেছে। নখ-দন্ত সব বের হয়ে পড়েছে। চলতি মৌসুম শেষে বার্সার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে। এরপর তিনি যে আর ন্যু ক্যাম্পে থাকবেন না, এটাও প্রায় এখন নিশ্চিত।

মেসিকে কেনার দৌড়ে এবার সবচেয়ে বেশি নাম শোনা যাচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)-এর। নেইমারের সঙ্গে আবারও জুটি বাধতে যাচ্ছেন মেসি- এমনটাই জোর গুঞ্জন ফুটবলাঙ্গনে।তবে ব্রিটিশ পত্রিকা দ্য সান রিপোর্ট প্রকাশ করেছে, মেসিকে কেনার দৌড়ে আবারও ফিরে এসেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার সিটি। এরই মধ্যে তারা নাকি আনুষ্ঠানিক প্রস্তাবও পাঠিয়েছে মেসির কাছে।

গত মৌসুমে (২০২০ সালে) মেসি নিজেই সরাসরি বার্সেলোনা ছাড়ার কথা ঘোষণা করেছিলেন। ওই সময়ই তাকে কেনার জন্য পুরোপুরি প্রস্তুত ছিল ম্যানসিটি। সব যদি ঠিকঠাক থাকতো, তাহলে ম্যানসিটির জার্সি পরেই এবার ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতেন মেসি। কিন্তু আইনী মারপ্যাঁচে ফেলে, মেসিকে চলতি মৌসুমও ধরে রেখেছে বার্সেলোনা।

ম্যানসিটি এবার মেসিকে কেনার দৌড়ে ফিরে এলেও গত মৌসুমে তার জন্য যে আর্থিক প্রস্তাব করেছিল, এবার সেটাতে অনেক কাটছাট করে ফেলেছে। কারণ, গত মৌসুমে মেসির কাছে ম্যানসিটির প্রস্তাব ছিল- ৫ বছরের জন্য ৬০০ মিলিয়ন পাউন্ডের চুক্তি। কিন্তু এবার সেটাকে ম্যানসিটি নামিয়ে এনেছে ৪৩০ মিলিয়ন পাউন্ডে। কারণ হিসেবে তারা বলছে, করোনা মহামারির কারণে আর্থিক ক্ষতির সম্মুখিন হওয়াকে।

ম্যানসিটি আবার তাদের চুক্তিতে আরেকটা শর্ত জুড়ে দিতে চাচ্ছে। যে শর্তটি হচ্ছে, ক্লাবের সঙ্গে ফুটবলার হিসেবে চুক্তি শেষ হলেও মেসি সব সময় ম্যানসিটির একজন শুভেচ্ছা দূত হিসেবে থাকবেন।ম্যানসিটির নতুন এই প্রস্তাব মেসি গ্রহণ করবেন নাকি করবেন না- সেটা এখনও বলা যাচ্ছে না। তবে, তাকে কেনার ক্ষেত্রে যে একটা তুমুল লড়াই হবে ক্লাবগুলোর মধ্যে, সেটা বলাই বাহুল্য।

এরই মধ্যে রিয়াল মাদ্রিদের সাবেক তারকা এবং সাবেক আর্জেন্টাইন ফুটবলার অস্কার রুগেরি মন্তব্য করেছেন, মেসিকে এই মৌসুম শেষ হওয়ার পরই বার্সেলোনা ছেড়ে যাওয়া উচিৎ। তিনি বলেন, ‘বার্সেলোনা এখন মেসির সঙ্গে খুব দুর্ব্যবহার করছে। যে কারণে ক্লাবের পারফরম্যান্সেও এটার প্রভাব পড়ছে। এখন আর ইউরোপের কোনো প্রতিপক্ষই আর বার্সাকে সম্মান করে না।’

মেসির বার্সেলোনা ছাড়া উচিৎ মন্তব্য করে রুগেরি বলেন, ‘মেসির উচিৎ হবে এই মৌসুম শেষেই বার্সা ছেড়ে দেয়া। এখনও সে বিশ্বসেরা। বিশ্বের অনেক ক্লাবই আছে তাকে অনেক বেশি সম্মান দেবে।’বার্সেলোনার আরেক সাবেক তারকা ফুটবলার, ব্রাজিলিয়ান জীবন্ত কিংবদন্তি রিভালদো মন্তব্য করেছেন, ‘আমি নিশ্চিত, এই মৌসুম শেষে মেসি যোগ দেবেন পিএসজিতেই।’

পিএসজির কাছে বিধ্বস্ত হওয়ার পর বার্সেলোনায় মেসির ভবিষ্যৎ নিয়ে রিভালদো বলেন, ‘আমি অনেকটাই নিশ্চিত যে, বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এটা হয়ে থাকবে মেসির শেষ ম্যাচ।’

আরো পড়ুনঃ
error: Content is protected !!