মেয়র প্রার্থী কায়সারকে ফের অর্থদণ্ড

অনলাইন ডেস্ক।।

৩৯

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এবার সড়ক বন্ধ করে শোডাউনের দায়ে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে জরিমানা করা হয়েছে। জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণায় নেমে জরিমানা দেয়ার আট দিনের মাথায় ফের আচরণবিধি লঙ্ঘন করলেন এই স্বতন্ত্র প্রার্থী।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা রোববার রাত সাড়ে ৮টার দিকে মেয়র প্রার্থী কায়সারকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন।

কানিজ ফাতেমা জানান, নিজাম উদ্দিন কায়সার নগরীর ১৮ নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন এলাকায় প্রচারণা চালানোর সময় জনসমাগম করে মিছিল ও শোডাউন করেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, কাটাবিল এলাকায় সড়ক বন্ধ করে তিনি মিছিল, শোডাউন করছেন। এতে সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন হয়। এ কারণে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এর আগে ২৮ মে নগরীর চর্থায় স্বতন্ত্র প্রার্থী কায়সার জীবন্ত ঘোড়া ব্যবহার করে প্রচারণা করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। একই দিন আচরণবিধি ভঙ্গের দায়ে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

গাড়িতে পোস্টার সাঁটিয়ে নির্বাচনি প্রচার চালানোয় এদিন দুপুরে এ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা জানান, নগরীর ডুলিপাড়ায় গাড়িতে পোস্টার সাঁটিয়ে নির্বাচনি প্রচার চালান নৌকার মেয়র প্রার্থী রিফাতের কর্মী-সমর্থকরা। নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করায় রিফাতের বিরুদ্ধে ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!