মোংলায় নৌকা প্রতীক নিয়ে শেখ আঃ রহমান বিজয়ী

আলী আজীম,মোংলা, প্রতিনিধি।।

72

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ আব্দুর রহমান বিজয়ী হয়েছেন। ১২টি কেন্দ্রে তিনি ১২ হাজার ১২৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. জুলফিকার আলী পেয়েছেন ৫৯২ ভোট। এছাড়া স্বতন্ত্র মেয়র প্রার্থী মোকছেদুর রহমান গামা পেয়েছেন ৩৩ ভোট। এছাড়া ৯টি সাধারণ ওয়ার্ড এবং ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

বিজয়ী কাউন্সিলররা হলেন- ১ নম্বর ওয়ার্ডে মো. কবির হোসেন, ২ নম্বর ওয়ার্ডে এসএম শরিফুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ডে মো. বাহাদুর মিয়া, ৪ নম্বর ওয়ার্ডে খান শফিকুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডে মো. শরিফুল ইসলাম শরিফ, ৬ নম্বর ওয়ার্ডে জি এম আল আমিন, ৭ নম্বর ওয়ার্ডে হুমায়ুন আহমেদ নাসির, ৮ নম্বর ওয়ার্ডে মো. সরোয়ার হোসেন, ৯ নম্বর ওয়ার্ডে মো. মজনু গাজী।সংরক্ষিত মহিলা ওয়ার্ডে জয়ী কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১, ২, ৩ নম্বর ওয়ার্ডে জাহানারা আক্তার চানু; ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডে জোহরা বেগম ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে শিউলি আকন।

এদিকে ভোট কারচুপি, কেন্দ্র দখল, কর্মীদের মারধর, জোর করে ভোট দেওয়াসহ বিভিন্ন অভিযোগে সকাল সাড়ে ১০টা দিকে বিএনপি মেয়র প্রার্থী মো. জুলফিকার আলী ভোট বর্জন করেন। তার সঙ্গে ভোট বর্জন করেন বিএনপি সমর্থিত ১২ জন কাউন্সিলর ও স্বতন্ত্র দু’জন কাউন্সিলর প্রার্থী। দুপুরের দিকে ৯টি সাধারণ ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত ৯ কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ওয়ার্ডের তিন কাউন্সিলর প্রার্থী ছাড়া অন্য ২১ কাউন্সিলর প্রার্থীও ভোট বর্জন করেন।

মোংলা পৌরসভার ১২টি কেন্দ্রে ১৩৮টি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটে ৩১ হাজার ৫২৮ জন ভোটারের মধ্যে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ হিসাবে সাড়ে ৪০ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছন। ১২টি কেন্দ্র্রে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২২০ জন পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), কোস্টগার্ড, আনাসার ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ দায়িত্ব পালন করেছেন। ভোট গ্রহণের জন্য ১২ জন প্রিজাইডিং অফিসার ও ৯২ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসবা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজি বেনজির আহমেদ বলেন, মোংলা পোর্ট পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ হয়েছেন। ১২টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ আব্দুর রহমান বিজয়ী হয়েছেন। পরবর্তীকালে নির্বাচন কমিশনের (ইসি) নিয়ম অনুযায়ী গেজেট প্রকাশ করা হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!