যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান-উপজেলা প্রশাসন ও পৌরসভা

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

102

দিনাজপুরের হিলি স্থলবন্দরের যানজট নিরসনে পথচারী ও সাধারন মানুষের দুর্ভোগ কমাতে সড়কের পাশের ফুটপাথের জায়গা দখল করে নির্মিত বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদে যৌথভাবে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও পৌরসভা কৃতপক্ষ। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম ও পৌরমেয়র জামিল হোসেন চলন্তের নেতৃত্বে হিলি স্থলবন্দরের চারমাথা মোড় থেকে শুরু করে বন্দরের গেট পর্যন্ত এই অভিযান চালানো হয়।

এসময় সড়কের পাশের ফুটপাথ ও ড্রেনের জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করেন ও ফুটপাথ দিয়ে মানুষ চলাচলের জন্য উন্মুক্ত করে দেন। এসময় সেখানে পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলামসহ সকল কাউন্সিলর বৃন্দ, প্রশাসন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, হিলি স্থলবন্দরের প্রধান সমস্যা হলো যানজট, যার কারনে মানুষজনকে খুব দুর্ভোগ পোহাতে হয়।

এই যানজট নিরসনে হিলি স্থলবন্দরের চারমাথা মোড় থেকে শুরু করে স্থলবন্দরের গেট পর্যন্ত এলাকায় সড়কের পাশ্বের ড্রেন ও ফুটপাথের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মান করা হয়েছিল যার কারনে সাধারন মানুষজনকে পায়ে হেটে চলাচল করতেও সমস্যা হচ্ছিল। মানুষের চলাচল নির্বিঘœ করতে আজ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অনেককে তাদের স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে। ভবিষ্যতে কেউ যেন এগুলো পুনরায় দখল করে স্থাপনা নির্মান করতে না পারে সে ব্যাপারে সতর্ক করা হয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!