যুক্তরাষ্ট্রে করোনায় এবার দেড় মাসের শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক।।

14
যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেড় মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। রাজ্যটির গভর্নর নেড লেমন্ট এই খবর নিশ্চিত করেছেন। খরব দ্য ইন্ডিপেন্ডেন্টের।লেমন্ট বলেন, নভেল করোনাভাইরাসের জন্য সৃষ্টি হওয়া জটিলতায় ওই শিশুর মৃত্যু হয়েছে। এটাই রাজ্যটিতে প্রথম কোনও শিশু মৃত্যুর ঘটনা।
বুধবার এক টুইট বার্তায় তিনি বলেন, কোনও দয়ামায়া ছাড়াই আমাদের সবচেয়ে দুর্বলদের আক্রমণ করছে এই ভাইরাস। এ কারণে ঘরে থাকা এবং কম মানুষের সংস্পর্শে আসা কতটা জরুরি তা ফুটে উঠেছে। এর ওপর আপনার এবং অন্যের বাঁচা-মরা নির্ভর করছে। এই কঠিন সময় শোক সন্তপ্ত পরিবারের জন্য প্রার্থনা করি।
গভর্নর বলেন, পরীক্ষায় ওই শিশুর শরীরের করোনাভাইরাস ধরা পড়ে এবং তাদের বিশ্বাস এখন পর্যন্ত করোনায় মারা যাওয়াদের মধ্যে ওই শিশুই সবচেয়ে কমবয়সী।
তিনি আরও বলেন, এটা পুরোপুরি হৃদয় বিদারক। আমাদের ধারণা কভিড-19 এর জটিলতাজনিত কারণে বিশ্বের মধ্যে এটাই সবচেয়ে কমবয়সীর মৃত্যু।ওই শিশুর পরিবার রাজ্যের হার্টফোর্ড এলাকা বাস করেন। গত সপ্তাহে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু চিকিৎসকরা তাকে বাঁচাতে পারেননি।
এর আগে শনিবার শিকাগোয় এক বছরেরও কম বয়সী এক শিশুর মৃত্যু হয়। ওই শিশু করোনায় আক্রান্ত হয়ে মারা যায় বলে জানায় শিকাগোর কর্তৃপক্ষ।উল্লেখ্য, করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত দুই লাখ ১৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে পাঁচ হাজার ১১২ জনের। তবে সুস্থ হয়ে উঠেছে সাড়ে আট হাজারের বেশি মানুষ।
আরো পড়ুনঃ