রমজানের ২০ দিনে পঞ্চগড়ে ভোক্তার ৭৮ হাজার টাকা জরিমানা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়।।

৫২

পঞ্চগড়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে রমজানের প্রথম দিন থেকে টানা ২০ রমজান পর্যন্ত ১৫টি অভিযান পরিচালনা করে বিভিন্ন অপরাধে ৫৩টি প্রতিষ্ঠারকে মোট ৭৮ হাজার ৫০০ টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পঞ্চগড়ের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরের ঈদকে সামনে রেখে এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। রমজানের প্রথমদিন থেকে ২০ রমজান পর্যন্ত নিত্যপন্যের দোকান, ফলের দোকান, মাছ, মাংসের দোকান, ভোজ্য তেলের বাজার, বিপনি বিতান, ইফতারি পন্যের দোকান, হোটেল রেস্তোরাঁ সহ অন্যান্য পন্যের দোকানসহ প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ৫৩টি প্রতিষ্ঠানের মালিককে বাজার তদালকি অভিযানে বিভিন্ন অপরাধে ৭৮ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। একই সাথে সবাইকে সচেতন করা হয়। মূলত ভোক্তাদের জন্য বাজার নিয়ন্ত্রণ রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের নির্দেশনায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। আগামীতেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে এই কর্মকর্তা আরো জানান।

আরো দেখুনঃ
error: Content is protected !!