রহস্য সমাধানে ব্যস্ত নতুন ফেলুদা

অনলাইন ডেক্স।।

78
সত্যজিৎ রায়ের অমর সৃষ্টি ফেলুদা। তিনি গোয়েন্দা। ভালো নাম প্রদোষ চন্দ্র মিত্র। লেখক জটায়ু ওরফে লালমোহন গাঙ্গুলী আর চাচাতো ভাই তপেস মিত্রকে নিয়ে রহস্যের সন্ধানে ঘুরে বেড়ান এখানে ওখানে।
বইয়ের পাতা থেকে বহুবার নাটক-সিনেমায় উঠে এসেছেন সবার প্রিয় ফেলুদা। কখনো সৌমিত্র চ্যাটার্জি কখনো বা সব্যসাচী চক্রবর্তী; ফেলুদা হয়ে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন অনেক অভিনেতাই।
এবার ফেলুদা হিসেবে হাজির হচ্ছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা টোটা রায় চৌধুরী। তাকে ফেলুদা চরিত্রে নিয়ে ওয়েব সিরিজ নির্মাণ করছেন সৃজিত মুখার্জি। আড্ডা টাইমসের প্রযোজনায় ‘ছিন্নমস্তার অভিশাপ’ ও ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’- গল্প দুটি নিয়ে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। এর নাম দেয়া হয়েছে ‘ফেলুদা ফেরত’।
উত্তরবঙ্গে শুটিং শেষ করে টিম আপাতত নেপালে। সেখানে শুটিংয়ের ফাঁকে ফেলুদা বেশে ছবি শেয়ার করলেন টোটা। প্রকাশ্যে এল ফেলুদা লুকে টোটার বিভিন্ন মুডের ছবি। কালভৈরবী মূর্তির সামনে থেকেই তাই ছবি শেয়ার করলেন পরিচালক। তার মধ্যেই টোটার সিগারেট হাতে ছবি শোরগোল ফেলেছে সোশাল মিডিয়ায়। তবে ধুমপান যে স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক তা ক্যাপশনেই বুঝিয়ে দিয়েছেন টোটা।
এই সিরিজে জটায়ুর ভূমিকায় আছেন অনির্বাণ চক্রবর্তী, তোপসে চরিত্রে নবাগত কল্পন মিত্র। মগনলাল মেঘরাজের ভূমিকায় দেখা যাবে খরাজ মুখোপাধ্যায় এবং ঋষি কৌশিককে।
পুরো জানুয়ারি জুড়ে শুটিং হবে এই সিরিজের। সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় খুব তাড়াতাড়ি সামনে আসবে সত্যজিৎ রায়ের ‘ফেলুদা’।
আরো পড়ুনঃ