রামনগর প্রবাসী কল্যাণ ট্রাষ্ট এর প্রথম বর্ষপূর্তী উদযাপন

মারুফ আহমেদ, কুমিল্লা।।

241

কুমিল্লা নগরীর ২১নং ওয়ার্ডের “রামনগর প্রবাসী কল্যাণ ট্রাষ্ট” এর প্রথম বর্ষপূর্তী উদ্যাপন করা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় আলোচনা সভা শেষে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বর্ষপূর্তীর দিনটিকে স্বরণীয় করে রাখা হয়।

প্রবাসী কল্যাণ ট্রাষ্ট এর সভাপতি মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা মহানগর ২১ নং ওয়ার্ড এর কাউন্সিলর কাজী মাহাবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ আব্দুর রাজ্জাক মজুমদার, হাজী মোঃ সিরাজুল ইসলাম সরদার, ২১ নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক হাজী মোঃ জহিরুল ইসলাম।

মোঃ আরিফুর রহমানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন রামনগর প্রবাসী কল্যাণ ট্রাষ্ট এর সহঃ সাধারন সম্পাদক মোঃ মোয়াজ্জেম হোসেন। এছাড়া মোঃ জাকির হোসেন খোকন, মোহাম্মদ আলী, হাবিবুর রহমান শামীম, মোঃ আবুল হোসেন মজুমদার, সৈয়দ আহমেদ বাচ্চু আমন্ত্রীত অতিথির বক্তব্য রাখেন।

প্রবাসী কল্যাণ ট্রাষ্ট এর বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসার পাশাপাশি আগামীতেও এমন উদ্যোগ অব্যাহত রাখার আহবান জানিয়েছেন অতিথিরা। গ্রামের সর্বস্তরের জনগন উপস্থিত থেকে সভাকে স্বার্থক করার মাধ্যমে রামনগর প্রবাসী কল্যাণ ট্রাষ্ট এর উত্তরোত্তর সাফল্য কামনা করা হয়। উক্ত আলোচনা সভাকে সফল ও স্বার্থক করার লক্ষ্যে রামনগর প্রবাসী কল্যাণ ট্রাষ্ট এর সদস্য ও গ্রামের যুব সমাজের নিরলস পরিশ্রম, শৃঙ্খলার মাধ্যমে অতিথিদের আপ্যায়ন ছিল চোখে পড়ার মতো, যা সকলের নিকট প্রশংসনীয়।

সব শেষে সভাপতির বক্তব্যে রামনগর প্রবাসী কল্যাণ ট্রাষ্ট এর সভাপতি মোঃ মোস্তফা কামাল সুন্দরভাবে অনুষ্ঠান সম্পন্ন করায় গ্রামের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী দিনেও সমাজের জন্য ভাল কিছু করতে এলাকাবাসীর সহযোগিতা চেয়েছেন। আলোচনা সভা শেষে কেক কেটে বর্ষপূর্তী পালন উদযাপন করা হয়।

উল্লেখ্য, রামনগর প্রবাসী কল্যাণ ট্রাষ্ট গঠনের মূল লক্ষ্য সমন্বিতভাবে সঞ্চয়ের মাধ্যমে আত্মনির্ভরশীলতা, প্রবাস ফেরৎ সদস্যের স্বাবলম্বিতার জন্য যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থান তৈরী ও সামাজিক উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণ। উক্ত মূলনীতির আলোকে গত ১ বছরে ট্রাষ্ট বিভিন্ন কার্যক্রম গ্রহন করেন। তার মধ্যে অন্যতম হলোঃ রামনগর জামে মসজিদের সামনে মুসল্লী ও পথচারীদের পানি পানের জন্য অত্যাধুনিক ফিল্টার সমৃদ্ধ শীতল পানির ব্যবস্থা, অসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহযোগিতা, চিকিৎসার জন্য আর্থিক অনুদান, করোনাকালীন সমযয়ে দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং গ্রামের যুব সমাজের জন্য খেলাধুলার উপকরণ সরবরাহ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!