লকডাউনের সময় বাইরে হইচই, পাঁচ প্রতিবেশীকে গুলি করে হত্যা

অনলাইন ডেক্স।।

36
করোনাভাইরাস সংক্রমণ এড়াতে বেশ কিছু এলাকা লকডাউন করেছে রাশিয়া। ঘর থেকে বের হওয়ার বিষয়ে দেয়া হয়েছে কড়া নিষেধাজ্ঞা। কিন্তু সেসব নির্দেশনা অমান্য করে রাস্তায় বেরিয়ে হইচই করা নিয়ে ঝগড়ার জেরে পাঁচ প্রতিবেশীকে গুলি করে হত্যা করেছেন এক ব্যক্তি।
জানা যায়, ৩১ বছর বয়সী ওই অভিযুক্তের নাম আন্তোঁ ফ্রাশিকোভ। তিনি স্থানীয় একটি হাসপাতালের নন-মেডিকেল কর্মী। ইতোমধ্যেই তাকে গ্রেফতার করা হয়েছে।ফ্রাশিকোভের দাবি, লকডাউন চলাকালে ওই লোকগুলো রাস্তায় বেরিয়ে অতিরিক্ত শব্দ করছিল। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা বাড়ির ভেতরে চলে আসলে বন্দুক দিয়ে গুলি চালান তিনি।
পুলিশ জানিয়েছে, গুলিতে নিহতদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী রয়েছেন। ওই নারী অন্তসত্ত্বা ছিলেন এবং গুলিতে তার স্বামীও মারা গেছেন।ফ্রাশিকোভ তিনজনকে হত্যার কথা স্বীকার করলেও বাকি দু’জনের মৃত্যুর বিষয়ে ধারণা নেই বলে দাবি করেছেন তিনি। হত্যাকাণ্ডের পর পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন এ ব্যক্তি। কিন্তু তাকে রায়াজান অঞ্চলের ইয়েলাৎমা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।
ফ্রাশিকোভের স্ত্রী সভেৎলানাকেও জিজ্ঞাসাবাদ করেছে রুশ তদন্ত কমিটি। তিনি স্থানীয় একটি হাসপাতালের চিকিৎসক। ২৭ বছর বয়সী এ নারী দাবি করেছেন, হত্যাকাণ্ডের সময় তিনি বাথরুমে ছিলেন। গুলিবর্ষণের বিষয়ে কিছুই জানতেন না।
আরো পড়ুনঃ