লাকসামে নতুন আক্রান্ত ৬: মৃতের করোনা নেগেটিভ, লকাউন প্রত্যাহার

64

লাকসাম প্রতিনিধি।। কুমিল্লার লাকসামে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া সনাতন ধর্মাবলম্বী শংকর সরকারের (৬৫) করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ফার্মাসিস্টের স্ত্রী, ২ কন্যা ও মাসুমের স্ত্রী এবং তার ২ বোনসহ ৬ জন। এ নিয়ে উপজেলা মোট আক্রান্তের সংখ্যা ৫০ জনে দাঁড়ালো।

জানা গেছে, শংকর চন্দ্র সরকার (৬৫) নামে ওই বৃদ্ধ পরিবারের সাথে ব্যবসায়ী সাইফুলের বিল্ডিংয়ে ভাড়া থাকতেন। করোনা উপসর্গ নিয়ে ২৫ মে সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করলে প্রশাসন ও করোনা রেন্সপন্স টিম নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠায় এবং ওই বাড়ি লকডাউন করে পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন। আজ ২৮ মে প্রাপ্ত রিপোর্টে ওই বৃদ্ধের করোনা নেগেটিভ আসলে লকডাউন প্রত্যাহার করা হয়।

লাকসাম উপজেলা র‌্যাপিড রেন্সপন্স টিম প্রধান ডাঃ আবদুল আলী জানান, নতুন করে পৌরসভা এলাকায় পূর্বে আক্রান্ত একজনের স্ত্রী ও ২ মেয়ে এবং অপর একজনের স্ত্রী ও ২ বোন করোনায় আক্রান্ত হয়েছে। উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫০ জন। আক্রান্তদের মধ্যে ১৩ জন সুস্থ হয়েছে। বাকীরাও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। এ স্বাস্থ্য কর্মকর্তা আরো বলেন, সামাজিকভাবে সংক্রমণ হয়ে গেছে। এখন স্বাস্থ্যবিধি মেনে না চলছে পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!