লাকসাম পাইলট স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি দিল এক্স-পাইলটিয়ান্সরা

53

লাকসাম প্রতিনিধি।। প্রাণঘাতী করোনা ভাইরাস দুর্যোগে লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের অসহায় বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের পাশে মানবিক অর্থ শিক্ষাবৃত্তি প্রদান করেছেন সাবেক শিক্ষার্থীরা। শুক্রবার বিকেলে লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ট থেকে ১০শ্রেণী পর্যন্ত প্রায় অর্ধশতাধিক অসহায় শিক্ষার্থীদের মাঝে এককালীন এ অর্থ বৃত্তি প্রদান করা হয়।

দক্ষিণ কুমিল্লার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা “এক্স-পাইলটিয়ান্স” নামে অনলাইন ভিত্তিক গ্রæপ এ অর্থ শিক্ষা বৃত্তি প্রদান করে। প্রাচীনতম ওই বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের প্রতিনিধিদের মাধ্যমে সাবেক শিক্ষার্থীদের কাছ থেকে ফান্ড সংগ্রহ করে বিদ্যালয়ের বেশ কয়েকজন সাবেক শিক্ষার্থী। এ ফান্ড থেকে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

স্কুলের বর্তমান শিক্ষার্থী যাদের মানবিক সহায়তা প্রয়োজন তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.বি.এম মাহবুবুর রহিমের মোবাইল নাম্বারে সংশ্লিষ্ট শিক্ষার্থীর নাম, শ্রেণী, রোল, মোবাইল নাম্বারসহ এসএমএস (ক্ষুদে বার্তা) এর মাধ্যমে মানবিক সহায়তা প্রাপ্তির বিষয়টি নিয়ে আবেদন করে। পরে যাচাই-বাচাই শেষে তাদেরকে ওইদিন প্রধান শিক্ষক কেবিএম মাহবুবুর রহিমের উপস্থিতিতে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এসময় এক্স-পাইলটিয়ান্স উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

এক্স-পাইলটিয়ান্সরা জানান, এই বিদ্যালয় থেকে আমরা যারা লেখা-পড়া করে বের হয়ে প্রতিষ্ঠিত হয়েছি আমাদের সাবেক শিক্ষার্থীদের দায়িত্বের অংশ হিসেবে এই মানবিক শিক্ষা বৃত্তির উদ্যোগ নিয়েছি।

আরো পড়ুনঃ