লাকসাম পৌরসভার ১শ ৮৭কোটি টাকার বাজেট ঘোষনা

46

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি।। লাকসাম পৌরসভার ২০২০-২১ অর্থ বছরের ১শত ৮৭ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। রোববার পৌরসভার সভা কক্ষে সংবাদ সম্মেলনে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের এ বাজেট ঘোষনা করেন।

সংবাদ সম্মেলনে পৌর মেয়র বলেন, মোট আয় ধরা হয়েছে ১শত ৮৭ কোটি ৩০ লাখ ৩৮ হাজার ৪৩১ টাকা। ব্যয় ধরা হয়েছে ১শত ৮৫ কোটি ৮৩ লাখ ৩০ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২২কোটি ৬৮লাখ ৩৮হাজার ৪৩১ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২১কোটি ৮২লাখ ১০হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ১শত ৬৩কোটি টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১শত ৬২ কোটি ৪১ লাখ ২০ হাজার টাকা।

তিনি বলেন, এবারের বাজেটে করোনা ভাইরাস (কেভিট-১৯) দূর্যোগ প্রতিরোধ, অসহায় ও দুস্থদের সহায়তায় প্রায় আড়াই কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এ ছাড়াও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের পাইলট প্রকল্প হিসেবে লাকসাম পৌরসভা দেশের একমাত্র স্মাটসিটি রূপান্তরের জন্য প্রকল্প গ্রহন ও বাস্তবায়নে কার্যক্রম চলমান রয়েছে। এতে প্রতিটি সেক্টরে মহাপরিকল্পনা অনুযায়ী ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন সম্ভব হবে।

এ সময় সংবাদ সম্মেলনে বাজেট আলোচনায় অংশ নেন, পৌর কাউন্সিলর প্যানেল মেয়র-১ বাহার উদ্দিন, আবদুল আলিম দিদার, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, শাহজাহান মজুমদার, গোলাম কিবরিয়া সুমন, মোহাম্মদ উল্লাহ, খলিলুর রহমান, নাসিমা আক্তার, সালমা আক্তার সুমি, মোসফিকা আলম মিতা, পৌর সচিব মোঃ আলা উদ্দিন, হিসাব রক্ষন কর্মকর্তা আকতার হোসেন, প্রধান সহকারী আবুল খায়ের, ক্যাশিয়ার আবুল খায়ের প্রমুখ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!