শাবির শিক্ষার্থীদের সমস্যা সমাধানে ক্যাম্পাসে আওয়ামীলীগ নেতারা

সিলেট প্রতিনিধি।।

২৩১

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীদের সমস্যা সমাধানে কেন্দ্রীয় ও সিলেট জেলা আওয়ামীলীগ নেতারা শাবির ক্যাম্পাসে ছুঁটে গেছেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারী) দুপুর ১২ টার দিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নির্দেশে ছুঁটে গেছেন বলে জানান যায়। আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করেছেন আওয়ামীলীগ নেতা শফিউল আলম নাদেল। তার সাথে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের সাথে সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সিসিকের ৮নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে অবস্থানরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শফিউল আলম নাদেল বলেন, ‘শিক্ষামন্ত্রীর নির্দেশে আমি আজকে ঢাকা থেকে এসেছি। আমাদের দল ও সরকার আপনাদের পাশে আছে। আমরা প্রশাসনের সঙ্গে কথা বলে এই সংকট থেকে বের হয়ে আসার একটি পথ খুঁজে বের করার চেষ্টা করবো।

তিনি বলেন, ‘আমি আপনাদের দাবির প্রতি একমত। আপনাদের প্রাথমিক দাবি গুলো যাতে দ্রুত বাস্তবায়ন হয় সে চেষ্টা করবো। তবে আমাদের একটু সময় দিতে হবে। যাতে এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরে আসে সে চেষ্টা চালাবো।

এ সময় মহানগর আওয়ামী লীগ নেতা অধ্যাপক জাকির হোসেন বলেন,‘পররাষ্ট্রমন্ত্রীর নির্দেশে ক্যাম্পাস থেকে এরই মধ্যে অতিরিক্ত পুলিশসহ সাঁজোয়াযান সরিয়ে নেয়া হয়েছে। আপনারা যাতে সন্তোষজনক সমাধান পান আমরা সে চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিশ্ববিদ্যালয় বন্ধ বা অবরুদ্ধ রাখার জন্য নয়। এখানে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

এদিকে, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার পর বেলা পৌনে ২টার দিকে উপাচার্যর বাস ভবনে যান আওয়ামী লীগ নেতারা। তাঁর সাথে কথা বলে তাঁরা ক্যাম্পাস ত্যাগ করেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!