শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক ।।

52

স্প্যানিশ লা লিগায় টানা ৬ ম্যাচ জিতে শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ। এই মুহূর্তে দলটি চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ৪ পয়েন্টে এগিয়ে। বৃহস্পতিবার রাতে গেতাফেকে ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল।

৩৩ ম্যাচে ২২ জয় ও আট ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৭৪। সমান সংখ্যক ম্যাচে শিরোপার মিশন থেকে খানিকটা পিছিয়ে পড়া বার্সেলোনার পয়েন্ট ৭০। যদিও লা লিগায় উভয় দলেরই আরও ৫ ম্যাচ বাকি রয়েছে। তবে শিরোপা ধরে রাখতে অবিশ্বাস্য কিছু দেখাতে হবে মেসির দলকে। অন্যদিকে ৪ পয়েন্টের লিড নিয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে অনেকটা এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ।

নিজেদের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে রামোসের একমাত্র গোলে গেতাফেকে ১-০ গোলে হারায় রিয়াল। গেতাফের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় রিয়াল। কিন্তু প্রতিপক্ষের জমাট রক্ষণের সামনে গোলের দেখা পাচ্ছিল না তারা।

প্রথমার্ধে স্বাগতিকদের হয়ে গোলের সবচেয়ে ভালো সুযোগটি পেয়েছিলেন ভিনিসিউস জুনিয়র। কিন্তু তার চেষ্টা ব্যর্থ করে দেন গেতাফের গোলকিপার দাভিদ সোরিয়া। ফলে গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পরও গোলশূন্যতায় এগিয়ে যাচ্ছিল খেলা। ৭৮তম মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হয়ে দলকে জয়ের উপলক্ষ এনে দেন রিয়াল স্প্যানিশ রাইট-ব্যাক দানি কারভাহাল। বারো গজ দূর থেকে নিখুঁত শটে জালে বল জড়ান রামোস। এই নিয়ে পেনাল্টি থেকে টানা ২১টি গোল করলেন রিয়াল অধিনায়ক। তার এই গোলেই শেষ পর্যন্ত জয়ের আনন্দে মেতে ওঠে স্পেনের সবচেয়ে সফল ক্লাবটি।

৯ জুন লা লিগা ফেরার পর সবচেয়ে বেশি গোল সার্জিও রামোসের। ৪ গোল করেছেন তিনি। আর লিওনেল মেসি দ্বিতীয় সর্বোচ্চ ৩ গোল করেছেন। ২২ গোল নিয়ে চলমান আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে মেসি।

ম্যাচটিতে খেলোয়াড়দের শারীরিক সংঘর্ষেও জড়াতে দেখা গেছে একাধিকবার। উভয় দলের মোট ১০ জন খেলোয়াড়কে দেখতে হয়েছে হলুদ কার্ড।

চলতি লিগে রিয়ালের হাতে বাকি আছে আর পাঁচটি ম্যাচ। তাতে চারটি ম্যাচে জয় পেলে কোনো হিসেব ছাড়াই ২০১২ সালের পর প্রথমবারের মতো লা লিগার শিরোপা জয়ের আনন্দে মাতবে জিদানের দল রিয়াল মাদ্রিদ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!