শিশু সন্তান নিয়ে ঈদ মার্কেটে স্বামী-স্ত্রী, গুণতে হলো জরিমানা

127

অনলাইন ডেস্ক।। স্বাস্থ্যবিধি না মেনে একই পরিবারের একাধিক সদস্য নিয়ে ঈদের কেনাকাটা করায় বরিশালে ক্রেতা-বিক্রেতাদের কাছ থেকে প্রায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের পৃথক চারটি টিম শহরের বিভিন্ন শপিংমল ও বাজারে অভিযান চলায়। নগরীর চকবাজার, বাজার রোড, কাটপট্টি, ফলপট্টি, গির্জা মহল্লা, বটতলা ও পুলিশ লাইন, বাংলাবাজার, সদর রোডে বাজার দর মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়।

অভিযানকালে নগরীর চকবাজারে স্ত্রী ও শিশু সন্তানসহ পরিবারের একাধিক সদস্যদের নিয়ে কেনাকাটা করতে আসার মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি করায় তিনজন ব্যক্তিকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনের ২৫(২) ধারায় ২ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড করা হয়। একইভাবে স্ত্রী ও দুই সন্তানসহ একই পরিবারের পাঁচজন একসঙ্গে নগরীর বগুড়া রোডে শপিংমলে কেনাকাটা করতে আসায় ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ ছাড়া স্বাস্থ্যবিধি অমান্য করে পরিবারের অধিক সদস্যদের নিয়ে কেনাকাটা করতে আসায় ১১ জন ক্রেতা এবং ৯ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোট ৪৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান, শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন, সাইফুল ইসলাম এবং মারুফ দস্তগীর পৃথকভাবে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে বরিশাল মহানগর পুলিশের তিনটি এবং র্যাব-৮-এর একটি টিম আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘করোনাভাইরাস থেকে জনগণকে সুরক্ষায় সর্বত্র স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ এবং বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে।’

আরো পড়ুনঃ