শুরু হলো ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ

অনলাইন ডেস্ক ।।

42

এক মাস সাতদিন দীর্ঘ অপেক্ষা। এরপরই মাঠে নামার সুযোগ মিললো পাকিস্তানি ক্রিকেটারদের। ২৮ জুন প্রথম বহর গিয়ে পৌঁছেছিল ইংল্যান্ডে। সেই থেকে আজ আগস্টের ৫ তারিখ। এরই মাঝে আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে।

এবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিপক্ষ টেস্ট খেলতে নামলো ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের কাছে প্রথম টেস্ট হারলেও ওল্ড ট্র্যাফোর্ডের দুই টেস্ট জিতে সিরিজ নিজেদের করে নেয় ইংলিশরা।

সেই একই মাঠে পাকিস্তান কি করতে পারবে, তা সময়ই বলে দেবে। তবে তার আগে টস জিতেছেন পাকিস্তান অধিনায়ক আজহার আলি। টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি।

টস জিতে ব্যাট করতে নেমে অবশ্য দারুণ বিপদে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে আবিদ আলি আর শান মাসুদ মিলে গড়েন ৩৬ রানের জুটি। এরপরই পাকিস্তান ইনিংসের ওপর চড়াও হন জোফরা আরচার। ১৬ রান করা আবিদ আলিকে বোল্ড করে ফিরিয়ে দেন তিনি।

অধিনায়ক আজহার আলি দাঁড়াতেই পারলেন না। ৬টি বল মোকাবেলা করে তিনিও এলবিডব্লিউর শিকার হন। এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ২২ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৮। ২৬ রান নিয়ে শান মাসুদ এবং বাবর আম ব্যাট করছেন কোনো রান না নিয়েই।

আরো পড়ুনঃ
error: Content is protected !!