শেভিং ক্রিমের কিছু অজানা ব্যবহার

76

অনলাইন ডেস্ক।। পুরুষের সৌন্দর্য ফুটে ওঠে দাড়িতে। নিয়মিত দাড়ির যত্ন না নিলে সেই সৌন্দর্যে হানি ঘটে। আর দাড়ির যত্নের প্রসঙ্গ এলে শেভিং ক্রিমে নাম আসে। শেভিং ক্রিম ছাড়া দাড়ি শেভ করা সম্ভব নয়। তবে শেভিং ক্রিম শুধু যে এই কাজেই লাগে, তা কিন্তু নয়। এই শেভিং ক্রিমের সাহায্যে বাড়ির টুকিটাকি কিছু কাজ সেরে ফেলা যায় অনায়াসে। শেভিং ক্রিমের কিছু ব্যতিক্রমী ব্যবহার সম্পর্কে জানিয়েছে বোল্ডস্কাই।

স্টিলের বাসন-পত্র পরিষ্কার করতে
শুনে অবাক হচ্ছেন? কিন্তু সত্যিই যদি স্টিলের বাসন পরিষ্কার করতে শেভিং ক্রিম ব্যবহার করেন তবে চমকটা নিজেই টের পাবেন। একটি পরিষ্কার কাপড়ে শেভিং ক্রিম নিয়ে স্টিলের বাসনে ঘষে লাগান। এরপর পরিষ্কার পানিতে ধুয়ে নিন। দেখবেন বাসনগুলো কেমন চকচকে হয়ে গেছে।

সানবার্ন দূর করে
রোদ শরীরের জন্য উপকারী। তবে তীব্র রোদ নানা সমস্যা ডেকে আনতে পারে। ভীষণ রোদে বাইরে বের হলে ত্বক ক্ষতিগ্রস্থ হয়। সানবার্ন হওয়ার কারণে ত্বক লাল হয়ে যায়, র্যাশ বের হয়, ত্বকে জ্বালা করে। এক্ষেত্রে আপনি শেভিং ক্রিম ব্যবহার করতে পারেন। আক্রান্ত জায়গায় শেভিং ক্রিম লাগান। উপকার পাবেন।

নেইল পেইন্ট তুলতে
নেইল পেইন্ট লাগানোর সময় যদি নখের আশেপাশে নেলপলিশ লেগে যায় এবং তা তুলতে আপনার কাছে রিমুভার না থাকে তবে ঘাবড়ানোর কিছু নেই। শেভিং ক্রিমের সাহায্যে আপনি সহজেই নেইল পেইন্ট তুলতে পারেন। যেখানে যেখানে নেলপলিশ লেগেছে সেখানে এটি লাগান, তারপরে পরিষ্কার করুন। সহজেই পরিষ্কার হবে।

জুয়েলারি পরিষ্কার
জুয়েলারি পরিষ্কার করার নানা উপায় আছে। তবে শেভিং ক্রিমের সাহায্যে খুব সহজেই জুয়েলারি পরিষ্কার করা সম্ভব। এর জন্য, প্রথমে জুয়েলারিগুলো একটি পাত্রে রাখুন। এবার তার উপর শেভিং ক্রিম লাগিয়ে হালকা করে ঘষুন। এটি এভাবে দশ মিনিট রেখে দিন। তারপর ভালো করে ধুয়ে মুছে নিন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!