শ্রীলঙ্কা সফরের কোয়ারেন্টাইন বিষয়ে সিদ্ধান্ত নিতে বোর্ডে পাপন

অনলাইন ডেক্স।।

47

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোয়ারেন্টাইনে থাকা নিয়ে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে, তা নিরসনে বিসিবির বক্তব্য ও অবস্থান নিশ্চিত করতে নাজমুল হাসান পাপনের হোম অব ক্রিকেটে আসার সম্ভাবনা আছে বা তিনি আজ আসতে পারেন সে খবর আগেই জেনে গিয়েছিলেন।

সেটাই সত্য। আজ দুপুর গড়াতেই শেরে বাংলায় হাজির বিসিবি বিগ বস নাজমুল হাসান পাপন। সঙ্গে বোর্ডের অন্যান্য শীর্ষ কর্তা জালাল ইউনুস, আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, ইসমাইল হায়দার মল্লিক প্রমুখ। পাপন যখন বিসিবিতে তখন শেরে বাংলায় খোলা আকাশের নিচে অনুশীলনে ব্যস্ত মুমিনুল, মুশফিক, তাসকিন, রুবেলরা।

এটা জাতীয় দলের রুটিন প্র্যাকটিস নয়, ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। তবুও রাজধানীতে থাকা চার ভিনদেশি কোচিং স্টাফ হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও কোভিড-১৯ কাটিয়ে ওঠা নিক নেইলরা ক্রিকেটারদের অনুশীলনে সহযোগিতা করলেন। মুশফিকুর রহীমকে অনেকক্ষন হাই ক্যাচ প্র্যাকটিস করালেন রায়ান কুক।

ওদিকে বেলা একটা বাজার কয়েক মিনিট পরে বিসিবির শীর্ষ কর্তাদের সঙ্গে মাঠে প্রবেশ করেন নাজমুল হাসান পাপন। মিরপুর ও তার আশপাশে তখন ঝিরঝিরে বৃষ্টি। এর ভেতরেও মিনিট পাঁচ-সাতেক শেরে বাংলার আউটফিল্ডে অবস্থান করেন পাপন।

বোর্ডের শীর্ষ কর্তা আকরাম খান, জালাল ইউনুস আর কোচিং স্টাফদের সঙ্গে কথা বলেন বেশ কিছুক্ষণ। একপর্যায়ে চলে গেলেন সোজা বিসিবি অফিসের দোতলায় বোর্ড সভাপতির রুমে। সেখানেই অনানুষ্ঠানিক বৈঠক হবে শ্রীলঙ্কা সফর নিয়ে।

লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় অনড়, কিছুতেই টিম বাংলাদেশকে ১৪ দিনের কম কোয়ারেন্টাইনে থাকার অনুমতি দেবে না। আর বিসিবি চাচ্ছে সর্বোচ্চ ৭ দিনের কোয়ারেন্টাইনে থাকতে। এর পক্ষে যুক্তি একটাই, ভিনদেশে গিয়ে যদি জাতীয় দল আর এইচপির ৬০ জনের বহর নিয়ে নিজ খরচে কোয়ারেন্টাইনে বন্দী অবস্থায় কাটাতে হয়, কোনরকম অনুশীলন নাই করা যায়- তাহলে আর অত আগে গিয়ে লাভ কী? এছাড়াও তাতে যে প্রায় ৭০-৮০ লাভ টাকা খরচ, যার পুরোটাই অর্থহীন।

তাই বিসিবি ৭ দিনের বেশি কোয়ারেন্টাইনে রাজি নয়। এই নিয়ে দর কষাকষি-মতভেদ। শেষপর্যন্ত বিসিবি কি ঐ অবস্থানে থাকবে? নাকি অবস্থান পাল্টাবে? জাতীয় দলের সঙ্গে এইচপি বহরও পাঠানো হবে? নাকি অন্য কোন সিদ্ধান্ত আসবে- জানা গেছে তা নিয়ে আজ বোর্ড কর্তাদের সঙ্গে খোলামেলা কথা বলবেন পাপন। দেখা যাক কী সিদ্ধান্ত হয় ঐ আলোচনায়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!