সিঙ্গাপুরে আরও চারজন করোনায় আক্রান্ত

অনলাইন ডেক্স।।

95
চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে সিঙ্গাপুরে আরও চারজন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তিনজনই দেশটির গ্রেস অ্যাসেম্বলি অব গড চার্চের সঙ্গে সংশ্লিষ্ট। চার্চটির সঙ্গে সংশ্লিষ্ট থাকা ২১ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮১ জনে।
দেশটির জাতীয় দৈনিক দ্য স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে জানানো হয়েছে, নতুন করে যে চারজন আক্রান্ত হলেন তাদের মধ্যে তিনজনের চার্চটির সঙ্গে সংশ্লিষ্টতা থাকলেও চতুর্থজন চীনা নাগরিক। চীনা ওই নারীর বয়স ৩৫ বছর। গত ১২ ফেব্রুয়ারি করোনার উপসর্গ দেখা দিলে ১৫ ফেব্রুয়ারি থেকে তিনি কোয়ারেন্টাইনে।
নতুন করে আক্রান্তদের মধ্যে তিনজনই সিঙ্গাপুরের নাগরিক। তাদের মধ্যে দুজন পৃথক দুটি হাসপাতালের কর্মী। এর মধ্যে এক নারীর বয়স ৫৭ বছর। গতকাল ১৭ ফেব্রুয়ারি বিকেলে তার শরীরের করোনার উপস্থিতি শনাক্ত করা হয়। এরপর থেকে চিকিৎসা চলছিল তার। সিঙ্গাপুরের সেন্ট লুক নামক একটি হাসপাতালে কাজ করতেন তিনি।
প্রতিবেদনে বলা হচ্ছে, হাসপাতালটির প্রশাসনিক দায়িত্ব পালন করায় করোনো আক্রান্ত কোনো রোগীর সংস্পর্শে আসেননি তিনি। তবে যারা করোনা রোগীদের সেবা দিচ্ছিলেন তাদের মাধ্যমেই এই সংক্রমণ বলে ধারণা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া যে চীনা নাগরিক করোনা আক্রান্ত হয়েছেন তার পরিবার সিঙ্গাপুরের বাসিন্দা।
করোনা আক্রান্ত অপরজনও নারী। তার বয়স ৩৮ বছর। তিনি দেশটির ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের (এনইউ) প্রশাসনিক বিভাগে কাজ করতেন। তিনিও করোনো আক্রান্ত কোনো রোগীর সংস্পর্শে আসেননি। আজ তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। তিনি এখন এনইউএইচ এর হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।
করোনা আক্রান্ত অপর ব্যক্তিও সিঙ্গাপুরের নাগরিক। তার বয়স ৫০ বছর। আজ মঙ্গলবার তার শরীরে করোনোর উপস্থিতি শনাক্ত করা হয়। সিঙ্গাপুরে এখনও ৫২ করোনা আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে রাখা হয়েছে।
সিঙ্গাপুরের বাজেট ঘোষণা হয়েছে আজ মঙ্গলবার। চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলায় দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দ্বীপরাষ্ট্রটি এবারের বাজেটে বরাদ্দ রেখেছে ৪৬০ কোটি মার্কিন ডলার। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ইতোমধ্যে বিশ্বব্যাপী পণ্য সরবরাহ ও পর্যটন শিল্পকে ব্যাপকভাবে বিঘ্নিত করেছে।
এদিকে করোনাভাইরাসে নতুন করে ৯৩ জনের মৃত্যু হয়েছে চীনে। আক্রান্ত হয়েছেন আরও ১৮০৭ জন। চীনের বাইরে ৫ সহ সবমিলিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১ হাজার ৮৭৩ এবং আক্রান্ত ৭৩ হাজার ৪২৮ জন। সিঙ্গাপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৮১ জন, এরমধ্যে পাঁচ বাংলাদেশি নাগরিকও রয়েছেন।
আরো পড়ুনঃ
error: Content is protected !!