সিরাজগঞ্জে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের নিয়ে ৫ দিনব্যাপী রিফ্রেসার্স কোর্সের উদ্বোধন

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

৭৬

সিরাজগঞ্জে জেলা পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের নিয়ে ৫ দিনব্যাপী রিফ্রেসার্স কোর্সের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৮ জানুয়ারি) বেলা ১১ টায় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সহযোগিতার এবং ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জ কর্তৃক আয়োজিত প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের নিয়ে ৫দিন ব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কোর্সের উদ্বোধন করেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালক মোহাম্মদ ফারুক আহমেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ,খতিব মসজিদুল কোবা হযরত মাওলানা রুহুল আমিন প্রমূখ।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ ইমামগনের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আলেম ওলামাদের মর্যাদা , সম্মান কথা চিন্তা করে বিভিন্ন সুযোগ সুবিধা বাড়িয়েছে।ইসলামের প্রচার প্রসারে মডেল মসজিদ, ইসলামিক রিচার্জ সেন্টার, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, ইসলামিক পাঠাগার নির্মান করেছে।

তিনি আরও বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ এই রিফ্রেসার্স কোর্সের মাধ্যমে জ্ঞান অর্জণ করে তারা নিজেরা আত্ম নির্ভরশীল হবে এবং অন্যদেরকে উৎসাহিত করবে। শুধু তাই নয় নিজেদের প্রশিক্ষনলব্ধ জ্ঞান দ্বারা তারা সমাজের সব ধরনের অপ সংস্কৃতি, অপরাধ প্রবনতা, কুসংস্কার বন্ধেও নানা ধরনের উদ্যোগ গ্রহন করবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামিক ফাউণ্ডেশনের ফিল্ড সুপারভাইজার শহীন সরকার।

এসময় ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন সহ ইসলামিক ফাউণ্ডেশন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই কোর্সে জেলার ৯ উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে ৪৮ জন্য প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম অংশ নিয়েছেন। এই কোর্স চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত।

আরো দেখুনঃ
error: Content is protected !!