সিরাজগঞ্জে মুক্তি যুদ্ধ ভিত্তিক ভাস্কর্য নির্মাণ কাজের উদ্বোধন

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

৫৭

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মুক্তি যুদ্ধ ভিত্তিক ভাস্কর্য নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৬ আগষ্ট) বেলা ১২ টায় দিকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নের যমুনা নদীর হার্ড পয়েন্টে নির্মাণ কাজের ফলক উন্মোচন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ার।

ভাস্কর্য নির্মাণ শেষে সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেন,ভাস্কর্য তৈরি করা সিদ্ধান্ত নিয়েছি। মুক্তি যুদ্ধ উপর ভিত্তি করে হবে। এই নদী মাতৃক বাংলাদেশে নদীকে রক্ষার্থে এই ভাস্কর্য তৈরি করা হচ্ছে । এর নাম দিয়েছি সি ডাবলু বা স্বাধীনতা।

স্বাধীনতা ভাস্কর্য স্বাধীনতা চেতনাকে ধরণ করবে। এটিতে চার টি ফিগার থাকবে। একটি থাকবে নারী মুর্তি, যার হাতে জাতীয় পতাকা থাকবে, বাকী তিনজন মুক্তিযোদ্ধা শত্রুকে মোকাবেলা করার জন্য অস্ত্র হাতে বিভিন্ন পজিশনে থাকবে। এই বেদীতে নিচে ঢেরাকোটায় মধ্য দিয়ে ভাষা আন্দোলন , ৬৯ গণ আন্দোলন, ৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর ভাষন , গুরুত্বপূর্ণ বিষয় গুলোকে আমরা ঢেরাকোটায় নিচে বেদীতে ফুটিয়ে তুলবো।এসময় জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মোবারক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী, সিরাজগঞ্জ পওর বিভাগ,বাপাউবো,প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম,উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিলটন হোসেন,পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার এর সহধর্মিণী মিসেস তৌফিকা আহমেদ,উপ-সহকারী প্রকৌশলী রনজিৎ কুমার সরকার,উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাকির হোসেন শেখ,ঠিকাদার প্রতিষ্ঠানের প্রোঃ আদনান মুক্তা, পীর সমুন সহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সকল শহীদের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!