সিরাজগঞ্জে শব্দ সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

১৫১

সিরাজগঞ্জে শব্দদূষণ নিয়ন্ত্রণ সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় গাড়িচালকের নিয়ে শব্দ সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) বেলা ১১ টায় অফিসার্স ক্লাবে জেলা প্রশাসন ও রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়া পরিবেশ অধিদপ্তরের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজ্ঞ লুৎফুন নাহার,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন,রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়া পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট মোঃ মাসুদ রানা,বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিঃ)মোঃ আতিকুর রহমান, সিভিল সার্জন অফিসের সহকারী সার্জন, ডাঃ মোঃ ইউসুফ আলী প্রমূখ।

কর্মশালায় মুল প্রবন্ধ পাঠ ও সঞ্চালনায় করেন সহকারী কমিশনার মো.মাসুদুর রহমান। অনুষ্ঠানে শব্দ দূষণের ক্ষতিকর প্রভাব বর্ণনা করে বক্তারা বলেন, শব্দ দূষণের উৎসগুলোর মধ্যে অন্যতম প্রধান একটি উৎস হলো যানবাহনের হর্ণ। শব্দ দূষণ একটি নীরব ঘাতক।

শব্দ দূষণের ভয়াবহতার ফলে সাধারণ নাগরিক প্রতিনিয়িত অদৃশ্য এক ক্ষতির সন্মুখিন হচ্ছে। পরিবহন চালক ও শ্রমিকরা শব্দ দূষণের বিষয়ে সচেতন থাকলে অপ্রয়োজনীয় শব্দ দূষণ তৈরি করবে না। ফলে শব্দ দূষণ অনেকাংশে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!