সিরাজগঞ্জ মডেল মসজিদের উদ্বোধন করলেন -প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

4

মসজিদ শুধু নামাজের স্থান নয়, ইসলামী গবেষণা, সংস্কৃতি ও জ্ঞানচর্চারও স্থান। সে লক্ষ্যে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ জেলাতেও উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একযোগে ৫০ টি মসজিদ উদ্বোধনের ঘোষণা দেন। এসব মসজিদের মধ্যে সিরাজগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ (খান সাহেবের মাঠ) এর পাশে জেলা ও সদর উপজেলার সামনে অবস্থিত দুইটি মসজিদের উদ্বোধন করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রগুলো দেশের জনগণের মধ্যে ইসলামী আদর্শ ছড়িয়ে দিতে সাহায্য করবে।তিনি আরও বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। কিন্তু আমরা দেখেছি কিছু মানুষ কীভাবে ধর্মকে ব্যবহার করে জঙ্গিবাদ ছড়িয়েছে। কিছু মানুষ অন্যদের হত্যা করে এবং ঘৃণা ছড়িয়ে ইসলামের ইমেজ নষ্ট করার চেষ্টা করেছে।’‘সন্ত্রাসবাদ দূর করতে রাজনীতিবিদ, সুশীল সমাজ ও শিক্ষকসহ সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে,’ যোগ করেন তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান অনুষ্ঠানে সভাপতিত্বে করেন। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম স্বাগত বক্তৃতা করেন। গণভবন থেকে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়াসহ পিএমও এবং গণভবনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ (খান সাহেবের মাঠ) এর পাশে অবস্থিত মসজিদের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ জেলার জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম,অতিরিক্ত জেলা প্রশাসক মোবারক হোসেন , বাংলাদেশ আওয়ামী লীগ সিরাজগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব এ্যাডঃ কে এম হোসেন আলী হাসান ।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম তালুকদার , পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা,সাবেক মহিলা সংরক্ষিত আসনের জাতীয় সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না , চেম্বার অব কমার্স প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য, এ্যাডঃ বিমল কুমার দাস , বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব ইসাহাক আলী , পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন , প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ , সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফী , গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ, বি, এম, হুমায়ূন কবীর,এলডিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান , ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ সহ বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা ও মুক্তিযুদ্ধা, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামজিক সংগঠনের নেতা কর্মীরা।

সিরাজগঞ্জের ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ জানান, জেলা পর্যায়ের মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের ঠিকাদার মুক্তা কনষ্ট্রাকশনের মাধ্যমে কেন্দ্রীয় ঈদগাহ (খান সাহেবের মাঠ) এর পাশে ১৪ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ ও সদর উপজেলার সামনে ১২ কোটি ৮৩ লাখ টাকা ব্যয়ে মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। কেন্দ্রীয় ঈদগাহ (খান সাহেবের মাঠ) এর পাশের মডেল মসজিদে প্রতিদিন ১২শত ও সদর উপজেলার সামনের মডেল মসজিদে ৮শত মুসল্লি এক সাথে নামাজ আদায় করতে পারবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!