সেনবাগে সেনাবাহিনী সহ যৌথ অভিযান; অর্ধলক্ষ টাকা জরিমানা

সেনবাগ প্রতিনিধি।।

26
বৈশ্বিক মহামারি করোনা প্রতিরোধে সরকারী নির্দেশনা অমান্য ও  সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠোর অস্থানে নোয়াখালীর সেনবাগ উপজেলা প্রশাসন। তারা সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় মাইকিং করে প্রচারণা চালাচ্ছে যাতে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ি-ঘর থেকে বের না হয়। এতেও লোকজন সরকারি আদেশ অমান্য করে দোকান-পাট খোলা রাখা ও অবাধে চলাচল এবং দোকান পাটে আড্ডা অব্যাহত রাখে। তাই এবার জনসমাগন কমাতে ঘরে রাখতে সেনবাগের সাপ্তাহিক হাট, বাজার বন্ধে প্রদক্ষেপ গ্রহণ করছে। আদেশ অনাম্য করলেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দেওয়া হচ্ছে মামলা এবং করা হচ্ছে জরিমানা।
রোববার বিকেল ও সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সেনবাগ উপজেলার ছমির মুন্সির হাট ও  গাজীর হাট, কনকিরহাট ছাতারপাইয়া যৌথ অভিযান পরিচালনা করা হয়। এসময়  ৪১ টি মামলা দায়ের করা হয়েছে এবং ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজেস্ট্রেট ও সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম মজুমদার ও সহকারী কমিশনার (ভূমি) ক্ষোমালিকা চাকমা।এসময় উপস্থিত ছিলেন সেনবাহিনীর ক্যাপ্টেন তাসনিম, সেনবাগ থানার অফিসার ইনচার্জ মো আবদুল বাতেন।
প্রশাসন থেকে নির্দেশ দেওয়া হয়েছে সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিত্যপন্য ঔষধের দোকান খোলা রাখা যাবে। এবং সন্ধ্যা ৬টার পর শুধু মাত্র ঔষদের দোকান খোলা থাকবে।
আরো পড়ুনঃ