সেন্টার উইকেটে মুমিনুলের নিবিড় ব্যাটিং অনুশীলন

অনলাইন ডেক্স।।

35

ক্রিকেট বোর্ডের দেয়া সূচি অনুযায়ী আজই (১৪ সেপেটম্বর) শেষ। সোমবার অনুশীলনের পর ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের আর কোন সূচি দেয়া নেই। তবে এমন কোন আগাম ঘোষণাও আসেনি যে, সোমবারই ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন শেষ।

ধারণা করা যাচ্ছে, যেহেতু আগামী ১৮ সেপ্টেম্বর থেকে আবার করোনা টেস্ট, তাই আগামী দুই দিন মানে ১৬ ও ১৭ সেপ্টেম্বর কোনো অনুশীলন হবে না। অর্থাৎ ক্রিকেটারদের ব্যক্তিগত পর্যায়ের অনুশীলনের এখানেই ইতি। তারপর ২১-২২ সেপ্টেম্বরের দিকে শ্রীলঙ্কা সফরের আনুষ্ঠানিক প্রস্তুতি।

তবে তার আগে করোনা টেস্টে উত্তীর্ণ চার কোচিং স্টাফ রাসেল ডোমিঙ্গো, ওটিস গিবসন, রায়ান কুক ও করোনা আক্রান্ত হওয়ার পর আবার সুস্থ হয়ে ওঠা ট্রেনার নিক নেইল আজ পুরোদস্তুর প্র্যাকটিস তদারক করলেন। সেই সকাল ১১টার পর থেকে শেরে বাংলায় দারুণ ব্যস্ত দেখা গেল চার কোচকেই।

কাউকে বল ছুড়ে সেন্টার উইকেটে ব্যাটিং করানো, আবার হাই ক্যাচ ছুড়ে অন্য আরেকজনকে হাই ক্যাচ প্র্যাকটিস করানো, এর সঙ্গে রানিং ও স্ট্রেচিং মনিটর করা- সব কাজেই দেখা গেল ডোমিঙ্গো, গিবসন, কুক ও নেইলকে।

এরই মধ্যে শেরে বাংলার সেন্টার উইকেটে এক টানা প্রায় এক ঘন্টা ব্যাটিং করলেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তার ব্যাটিং পাখির চোখে পরখ করলেন হেড কোচ ডোমিঙ্গো ও পেস বোলিং কোচ ওটিস গিবসন। বল ছুড়ে মুমিনুলের ব্যাটিং প্র্যাকটিসে সহায়তা করলেন রায়ান কুক। গিবসন আম্পায়ারের জায়গায় দাঁড়িয়ে প্রায় আধঘন্টা মুমিনুলের ব্যাটিং দেখলেন।

মুমিনুলের নিবিড় ব্যাটিংয়ের আগে অনেকক্ষণ ব্যাটিং অনুশীলন করে হাই ক্যাচ প্র্যাকটিসে ব্যস্ত হয়ে পড়েন মুশফিকুর রহীম। হাতে প্লাস্টিকের গ্লাভস পরে হাই ক্যাচ প্র্যাকটিস করেন মুশফিক। তাকে হাই ক্যাচ ছুড়ে দেন রায়ান কুক। মাঠের পশ্চিম দিক ঘেঁষে কখনও সামনে এগিয়ে, কখনওবা পিছিয়ে আবার ডানে-বামে সরে দৌড়ে হাই ক্যাচ প্র্যাকটিস করেন মুশফিক।

আরো পড়ুনঃ
error: Content is protected !!