সৈকতে ভেসে আসলো মৃত ডলফিন! 

অনলাইন ডেস্ক।।

108
কক্সবাজার সৈকতে ডলফিনের বিচরণ দেখে দেশের পর্যটনকে নতুনভাবে সাজানোর কথা উঠে আসছে নানা মাধ্যমে। আর ঠিক এ সময়েই কক্সবাজারের টেকনাফের শামলাপুর সৈকতে একটি ডলফিনকে তুলে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় জেলেদের বিরুদ্ধে।
মাছ ধরার জালে আটকা পড়লে জেলেরা ডলফিনটিকে মেরেছে বলে জানিয়েছেন স্থানীয় পরিবেশকর্মী সেভ দ্য ন্যাচার অফ বাংলাদেশের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন রিয়াদ। শনিবার (৪ এপ্রিল) মৃত ডলফিনটির ছবি ফেসবুকে শেয়ার করেন স্থানীয় যুবক জালাল উদ্দিন। তিনি জানান, জালে আটকা পড়ায় জালেরা সেটি সৈকতে এনে ফেলে দেয়। তিনি আরও জানান, ডলফিনটি অনেক বড় এবং তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। সন্ধ্যা থেকে ডলফিনটি আর দেখা যাচ্ছে না।
কক্সবাজারের পরিবেশকর্মী মোয়াজ্জেম হোসেন রিয়াদ আরও জানান, নানা টোটকা ওষুধের জন্য ডলফিন হত্যা করে তার মাংস ও হাড় নিয়ে যায় জেলেসহ একটি চক্র। এ ডলফিনটিও সেই কারণে মারা হতে পারে বলে তিনি ধারণা করছেন।
টেকনাফের শামলাপুর বিট অফিসার মঞ্জুরুল আলম চৌধুরী জানান, ডলফিনটি নিজে থেকে মরে ভেসে এসেছে। যেহেতু কদিন ধরে জেলেরা সাগরে যাচ্ছে না।
এ বিষয়ে কক্সবাজার বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, ডলফিনের মৃত্যুর সংবাদ আমরা পাইনি। ঘটনার সত্যতা পেলে অবশ্যই জেলেদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ব্যবস্থা নেয়া হবে।
আরো পড়ুনঃ
error: Content is protected !!