সোনাগাজীতে তিন স্কুল ছাত্রীকে উত্ত্যাক্ত করায় বখাটে দিন মজুরের ৫ দিনের কারাদন্ড

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

১৫৬

ফেনীর সোনাগাজীতে তিন স্কুল ছাত্রীকে উত্ত্যাক্ত করার অপরাধে আবু ইউসুফ নামে (৩৫) কে ৫ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার সকালে চরচান্দিয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব চরচান্দিয়া আজিজুল হক মায়মুন আরা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের মুখে বক্তব্য শুনে এ রায় দেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বনিক।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, দক্ষিণ পূর্ব চরচান্দিয়া আজিজুল হক মায়মুন আরা উচ্চ বিদ্যালয়ের তিন জন ছাত্রীকে একই এলাকার ফকির আহমদের ছেলে বখাটে দিন মজুর আবু ইউসুফ বিগত দুই সপ্তাহ যাবত অশালীণ অঙ্গভঙ্গির মাধ্যমে উত্ত্যাক্ত করে আসছে। ওই সব ঘটনা ছাত্রীগুলো তাদের স্কুলের শিক্ষক এবং অভিভাবকদের অবহিত করেন। সে সূত্রে ৩ নভেম্বর বুধবার সকালে প্রতিদিনের ন্যায় ওই ছাত্রীদেরকে স্কুলের উদ্দেশ্যে পাঠিয়ে দিয়ে কয়েকজন অভিভাবক তাদের পেছনে পেছনে সতর্ক অবস্থায় আসতে থাকে। তারা বখাটের গতিবিধি পর্যক্ষণ করেন। প্রতিদিনের মতো আজ সকালেও বহদ্দারহাট (সাবেক দাসের হাট) নামক স্থানে ইউসুফ ছাত্রীদেরকে উত্ত্যাক্ত করার সময় অভিভাবকগণ ও স্থানীয়রা তাৎক্ষণিক আটক মারধর করে পুলিশে সোপর্দ করে। পরে বিষয়টি সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বনিককে জানালে তিনি সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে প্রত্যাক্ষদর্শীদের সাথে কথা বলে এবং ছাত্রীদের বক্তব্য শুনে ইউসুফকে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সহকারি কমিশনার (ভূমি) লিখন বনিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বখাটে দিন মজুর ইউসুফ দোষ স্বীকার করেন ক্ষমা চান এবং জানান তার স্ত্রী সন্তান সম্ভবা অন্ত:স্বত্ত্বা। তাই ভবিষ্যতের জন্য সতর্ক করে মানবিক কারণে সাজা কমিয়ে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!