সোনাগাজীতে স্বদলীয়দের হামলায় ছাত্রদল নেতা আহত

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

47

দলীয় আভ্যন্তরীণ কোন্দলের জেরে ফেনীর সোনাগাজী উপজেলা ছাত্রদলের আহবায়ক হাসান মাহমুদ স্বদলীয়দের হামলায় আহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সোনাগাজী পৌর শহরের কাস্মির বাজার সড়কের জিয়াউর রহমানের কুলিং কর্নারে এ হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। আহত ছাত্রদল নেতা হাসান মাহমুদের বড় ভাই সাবেক ছাত্রদল নেতা খালেদ মাহমুদ মাসুদ উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঞা ও তার অনুসারী ছাত্রদল নেতাদের হামলার জন্য দায়ী করে বলেন, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে হাসান মাহমুদ তার চাচাতো ভাই জিয়াউর রহমানের কুলিং কর্নারে বসে চা পান করছে।

এসময় দলীয় কোন্দলের জেরে যুবদল নেতা খুরশিদের অনুসারী হিসেবে পরিচিত ছাত্রদল নেতা মাইনুল হক, নূরনবী হৃদয় ও শাওন সহ ১৫-২০জন নেতাকর্মী হাসানের উপর অতর্কিত হামলা করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে হামলার অভিযোগ অস্বীকার করে উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঞা বলেন, হাসান মাহমুদ ও তার ভাই খালেদ মাহমুদ মাসুদ পৌর ছাত্রদল নেতা এইচবি সেলিমকে পৌর ছাত্রদলের সদস্য সচিব করার কথা বলে সেলিমের কাছ থেকে ইতোপূর্বে ৫০ হাজার টাকা নিয়েছে। টাকা নিয়েও তাকে ছাত্রদলের কমিটিতে না রাখায় সেলিম ও হাসানের মধ্যে হাতাহাতির কথা তিনি শুনেছেন।

হামলার সাথে সে বা তার অনুসারী কোন ছাত্রদলের নেতাকর্মী জড়িত নয়। পুলিশ ও নাম প্রকাশে অনিচ্ছুক দলীয় একাধিক সূত্র জানায়, গত কয়েক মাস যাবৎ সোনাগাজী উপজেলা বিএনপি, যুব ও ছাত্রদলের কমিটি গঠন নিয়ে ত্রিমুখী আন্ত:কোন্দল প্রকাশ্যরূপ ধারণ করেছে। তিনভাগে বিভক্ত বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা দেখা দিলেও বিচ্ছিন্ন কয়েকটি হামলার মাধ্যমে এর বহিঃপ্রকাশ ঘটে।

হাসান মাহমুদের উপর হামলার প্রতিবাদে রাত ৯টার দিকে তার অনুসারী ছাত্রদলের একাংশের ২৫-৩০জন নেতাকর্মী সোনাগাজী পৌর শহরে বিক্ষোভ মিছিল করেছে। জিরোপয়েন্ট থেকে শুরু হয়ে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেছে।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে থানায় কেউ লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!