সোনারগাঁয়ে অবৈধভাবে কাটা হচ্ছে সরকারি গাছ

সোনারগাঁ পণদিনবধি,নারায়ণগঞ্জ প্রতিনিধি ।।

102

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের সনমান্দী বাজারের পাশের রাস্তার সরকারি গাছ অবৈধভাবে কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় শাহাবুদ্দিনসহ কয়েকজনের বিরুদ্ধে।অভিযোগ উঠেছে, বুধবার থেকে সরকারি নির্দেশ অমান্য করে এ পর্যন্ত তিনটি গাছ কেটেছে অভিযুক্তরা, যার আনুমানিক মূল্য ২ থেকে ৩ লাখ টাকা।

সরকারি গাছ কাটার ব্যাপারে অভিযুক্তের ছেলে ফারুক জানান, আমাদের জমির পাশের গাছ তাই আমরা কেটেছি। এছাড়া অনেকেই কাটে তাই আমরা কেটেছি।এ ব্যাপারে সোনারগাঁ উপজেলার বন বিভাগের কর্মকর্তা মামুন মিয়া জানান, বৃহস্পতিবার সোনারগাঁ নির্বাহী কর্মকর্তা ও এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে এসে গাছ কাটার মেশিন, কুড়াল ও করাত উদ্ধার করে নিয়ে গিয়েছি। তাদের আর গাছ কাটতে নিষেধও করে এসেছি।

তিনি আরও বলেন, শুক্রবার অফিস বন্ধ থাকায় তারা আবারও গাছ কাটতে আসে বলে আমি খবর পেয়েছি। অফিস বন্ধ থাকায় আমি ঘটনাস্থলে যেতে পারিনি। তবে এই গাছ যারা কাটছে তারা এলাকার ক্ষমতাশালী ব্যক্তি বলে জেনেছি।এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, গাছ কাটার ঘটনাটি শুনেছি। যদি তারা আজ রাস্তায় পাশে সরকারি গাছ কেটে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!