সোনারগাঁয়ে শীর্ষ ডাকাত সর্দার সেন্টু গ্রেপ্তার

নজরুল ইসলাম শুভ, নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

15

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শীর্ষ ডাকাত সর্দার বাবুল হোসেন প্রাশমণিক ওরেফে সেন্টুকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দড়িকান্দি এলাকায় বাসে ডাকাতির চেষ্টাকালে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত ডাকাত সেন্টুর বিরুদ্ধে মামলা দায়ের করে বুধবার নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃত ডাকাত সেন্টু সোনারগাঁয়ের লালপুর গ্রামের রফিকুল ইসলাম ওরফে মাওলা বক্সের ছেলে।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক(এসআই) আরিফ হাওলাদার জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দড়িকান্দি বাস স্ট্যান্ড এলাকায় বিভিন্ন যানবাহনের ডাকাতদল ডাকাতির চেষ্টা চালিয়ে যাচ্ছে। খবর পেয়ে রাত আড়াইটার দিকে পুলিশের একটি দল অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় ডাকাত সর্দার সেন্টুকে গ্রেপ্তার করা হয়।

সোনারগাঁও থানা পুলিশ জানান, শীর্ষ ডাকাত সেন্টুর বিরুদ্ধে ২০১৫ সাল থেকে চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধের দায়ে ১৫টি মামলা রয়েছে। সে তার সহযোগী ডাকাতদের নিয়ে ডাকাতির সিন্ডিকেট করে মহাসড়কে ডাকাতি এবং ছিনতাই করে থাকে। এছাড়াও সোনারগাঁও থানা এলাকাসহ আশেপাশের বিভিন্ন থানা এলাকায় বাড়িতে ডাকাতি করে ।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী বিদেশ ফেরত যাত্রীদের টার্গেট করে দড়িকান্দি এলাকাসহ বিভিন্ন এলাকায় সড়কের পাশের গাছ কেটে রাস্তা অবরোধ করে বিদেশ ফেরত যাত্রীদের টাকা পয়সা এবং বিদেশ থেকে আনা মালামাল ডাকাতি করে নিয়ে যায়।

এদিকে ডাকাত সর্দার সেন্টুর গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় জনগন রাতে তার ব্যবহৃত মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এসময় পুলিশের সামনে তাকে গলধোলাই দেয়।সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, সেন্টু ডাকাতকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে ১৫টি মামলা রয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!