সোনারগাঁয়ে সাবেক চেয়ারম্যানকে হুমকি দাতা গ্রেপ্তার

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ( নারায়ণগঞ্জ)।।

৬১

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহিরুল হককে হুমকিদাতা ইব্রাহিম খলিল ইবুকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে উদ্ববগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান। হুমকির ঘটনায় সাবেক চেয়ারম্যান জহিরুল হক বাদী হয়ে সোনারগাঁ থানায় জিবনের নিরাপত্তা চেয়ে গত ২৯ ডিসেম্বর বিকেলে সাধারণ ডায়েরী করেন।

সোনারগাঁ থানায় দায়ের করা জিডিতে বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক উল্লেখ করেন, উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দু’দফায় চেয়ারম্যান নির্বাচিত হন। তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্র্বাচনে তিনি মনোনয়ন পাননি। কিন্তু নির্বাচনে ইউপি সদস্য পদে কোন প্রার্র্থীর পক্ষেও ছিলেন না। নির্বাচনে ৯ নং ওয়ার্ডে তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এর মধ্যে নাজমুল হক নির্বাচিত হন। পরাজিত হয়ে ইব্রাহিম খলিল ইবু ও জাকির হোসেন নির্বাচনের দিন রাতে একত্রিত হয়ে তার বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করে। ইব্রাহিম খলিল ও জাকির হোসেন পরাজিত হয়ে জহিরুল হক চেয়ারম্যানকে দোষারোপ করে বাড়িতে গিয়ে চেয়ারম্যানের ভাই তাইজুল ইসলাম, ভাতিজা সাকিব, তানজিল, ভাইয়ের স্ত্রী বিলকিস, মুন্না, আমেনা বেগম আহত হন। আহতদের ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করে। এছাড়াও নির্বাচনে পর্যবেক্ষনে থাকা সাংবাদিকদের গাড়িসহ প্রায় ২০-২৫টি গাড়ি ভাংচুর করে। এ ঘটনার পর তৃতীয় ধাপে এ ইউনিয়নের বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল মিমাংসা করে দেন।

এ ঘটনায় প্রায় এক মাস পর ২৯ ডিসেম্বর বুধবার সকালে চেয়ারম্যানের ভাই ওবায়দুল হক ও তার ছেলে হাফিজুল হক দোলন বারদী বাজারে গেলে একা পেয়ে ইব্রাহিম খলিলের নেতৃত্বে সৈকত রাসেল, মানিকসহ ১০-১২ জনের একটি দল লাঠিসোটা ও রামদা নিয়ে ধাওয়া করে বাড়িতে নিয়ে যায়। এসময় চেয়ারম্যানকে অকথ্য ভাষায় গালমন্দ করে মারধর করতে উধ্যত হয়। এসময় তাকে হত্যার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ওইদিন বিকেলে চেয়ারম্যান জহিরুল হক বাদী হয়ে সোনারগাঁ থানায় সাধারণ ডায়েরী করেন।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, চেয়ারম্যান জহিরুল হককে হুমকিদাতা ইব্রাহিম খলিল ইবুকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেফতারের পরই তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!