সোনারগাঁয়ে ৭২ ঘন্টায় বৈধ গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন

নজরুল ইসলাম শুভ, নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

4

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার একাংশের জনগণ ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ দেওয়ার দাবিতে আল্টিমেটাম দিয়েছেন।বৃহস্পতিবার (১০ জুন) সকালে উদ্ভবগঞ্জ এলাকায় মানবনন্ধন কর্মসূচীতে এ আল্টেমেটাম দেওয়া হয়।

সোনারগাঁও পৌরবাসী’র ব্যানারে মানববন্ধন কর্মসূচীতে কয়েক হাজার নারী পুরুষ অংশ নেন। এর আগে বৈধ গ্যাস সংযোগ দেওয়ার দাবীতে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুল ইসলামের মাধ্যমে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করা হয়। সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পালন করে। এসময় মোগরাপাড়া চৌরাস্তা থেকে বারদী সড়ক পর্যন্ত যান চলাচল বন্ধ থাকে।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য গাজী মজিবুর রহমান, অ্যাডভোকেট ফজলে রাব্বী, নাসরিন সুলতানা ঝরা, মুক্তিযোদ্ধা ওসমান গণি, সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি তৈয়ব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাদ হোসেন, সোনারগাঁও পৌরসভা যুবলীগের সভাপতি আসাদ মিয়া প্রমুখ।

মানববন্ধন কর্মসূচীতে বক্তরা বলেন, আমরা বৈধ গ্যাস সংযোগ গ্রাহক। তিতাস কর্তৃপক্ষ বিনা নোটিশে অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে বৈধ গ্যাস লাইন সংযোগ বন্ধ করে দেয়। এতে করে সোনারগাঁও পৌর এলাকার একাংশের প্রায় ৮ হাজার পরিবারের রান্নাবান্না বন্ধ হয়ে গেছে। পরবর্তীতে ওই পরিবারগুলো অনেক কষ্টে জিবন যাপন করছে। কেউ মাটির চুলা, কেউ ইট দিয়ে অস্থায়ী চুলা, আবার কেউ গ্যাস সিলেন্ডার ক্রয় করে তাদের রান্নাবান্না করছে।

আগামী ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ ও তিতাস জোনাল অফিস ঘেরাও করার ঘোষনা দেওয়া হয়। এছাড়াও অবৈধ সংযোগ গুলো প্রক্রিয়ার মাধ্যমে বৈধ করে নেওয়ার দাবী জানানো হয়।

উল্লেখ্য, গত ৫ জুন দুপুর থেকে দৈলেরবাগ তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাপ্লাই ইউনিট থেকে কোন নোটিশ ছাড়াই সোনারগাঁও পৌরসভার একাংশের অবৈধ গ্যাসের সংযোগের পাশাপাশি বৈধ গ্যাস সংযোগে গ্যাস সাপ্লাই বন্ধ করে দেয়। ফলে পৌর এলাকার ৮ হাজার পরিবার ভোগান্তিতে পড়ে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!