সোনারগাঁয়ে ৮টি ইউপিতে ভোট গ্রহন ,লড়বে ৩৮৭ জন প্রার্থী

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি।।

১১৪

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের আজ রোববার ভোটগ্রহণ। নির্বাচনী বিধি অনুযায়ী সব ধরনের প্রচার-প্রচারণাও শেষ হয়েছে। উপজেলায় এবার ৭৪টি ভোট কেন্দ্রের ৩৭২টি বুথে প্রায় দুই লক্ষাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

৮টি ইউনিয়নে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্র ১৭ জন চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি ভোট করছেন ৭৮ জন সংরক্ষিত এবং ২৯২ জন সাধারণ সদস্য প্রার্থী। তবে এবারের নির্বাচনে উপজেলার চারটি ইউনিয়নে কোনো প্রতিদ্বন্ধি না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত চার প্রার্থীর সঙ্গে ২ জন সংরক্ষিত সদস্য এবং ২ জন সাধারন সদস্য।

ভোটের মাঠে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলনের প্রার্থীরা প্রতিদ্বন্ধিতা করলেও মূল লড়াই হবে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীদের মধ্যে। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন মাঠে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীদের নেতাকর্মী পরস্পর বিরোধী পাল্টাপাল্টি আক্রমণাত্মক বক্তব্যে উত্তপ্ত ভোটের মাঠ। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রেই গুরুত্বপূর্ণ বিবেচনায় অন্য নির্বাচনের চেয়ে বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোনারগাঁয়ের এবারের নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম (নৌকা প্রতীক), সনমান্দী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ সভাপতি জাহিদ হাসান জিন্নাহ ( নৌকা প্রতীক), কাচঁপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন (নৌকা প্রতীক), বারদী ইউনিয়নে আওয়ামীগ নেতা মাহবুবুর রহমান বাবুল (নৌকা প্রতীক) বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

বাকি ৪টি ইউনিয়নে আওয়ামী লীগ, বিদ্রোহী, স্বতন্ত্র, ইসলামী আন্দোলনের প্রার্থী মোট ১৭ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ-উর-রহমান বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করা হবে। ব্যাপক নিরাপত্তার মধ্যে সব ইউনিয়নে ভোটগ্রহণ হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাচন সমন্বয়কারী আতিকুল ইসলাম জানান, প্রতিটি ইউনিয়নে ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে সেখানে নেওয়া হচ্ছে বাড়তি নিরাপত্তা।

নির্বাচনে ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ ফোর্স, ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব এবং ৭৬০ জন আনসার দায়িত্ব পালনে মাঠে থাকবেন। নির্বাচনী ফল সংগ্রহে পুলিশের পক্ষ থেকে পুলিশের ৩টি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এদিকে শনিবার সকালে ইউপি নির্বাচন উপলক্ষে পুলিশের উদ্যোগে সোনারগাঁ পৌরসভার শেখ রাসেল স্টেডিয়ামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান প্রমূখ।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!