সোনার বাংলা কলেজে নবীন শিক্ষার্থীদের ভার্চুয়াল ওরিয়েন্টেশন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক।।

214

একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের ভালো ছাত্রের পাশাপাশি ভালো মানুষ হওয়ার উদাত্ত আহ্বান জানানোর মাধ্যমে সোনার বাংলা কলেজ মিলনায়তন শ্যামলিমায় ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভের সভাপতিত্বে অনুষ্ঠিত ব্যাতিক্রমধর্মী এ ভার্চুয়াল ওরিয়েন্টেশন প্রোগ্রামের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠ করা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সভাপতি মহোদয়ের স্বাগত বক্তব্যের পর আলোচনা পর্বে কলেজের একাডেমিক কমিটির আহ্বায়ক, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ মাসুদ পারভেজ, পরীক্ষা কমিটির সদস্য, পৌরনীতি ও সুশাসন বিষয়ের প্রভাষক মোঃ হায়াত আলী এবং সহশিক্ষা কার্যক্রম কমিটির আহ্বায়ক, বাংলা বিষয়ের প্রভাষক মোঃ আবদুল মোতালেব একাদশ শ্রেণির ক্লাস কার্যক্রম, পরীক্ষা কার্যক্রম এবং সহশিক্ষা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বিষয়াদি বর্ণনা করে বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ কুমিল্লা শিক্ষাবোর্ডের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সোনার বাংলা কলেজে একাদশ শ্রেণীতে ভর্তির জন্য নির্বাচিত সকল শিক্ষার্থীকে সানন্দ শুভেচ্ছা এবং পুষ্পিত অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি নবীন শিক্ষার্থীদের ভাল ছাত্রের পাশাপাশি ভালো মানুষ হিসেবে গড়ে ওঠার লক্ষ্যে শৃঙ্খলা, সময়ানুবর্তিতা, সততা ও দেশপ্রেমকে হৃদয়ে ধারণ করে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেদের স্বপ্নপূরণে ব্রতী হওয়ার আহ্বান জানান। পড়ালেখায় ফাঁকি দিয়ে, অবহেলা করে কিংবা বিপথগামী হয়ে নিজের উজ্জ্বল ভবিষ্যৎকে যাতে বিনষ্ট না করে এ বিষয়ে সচেতন থেকে নিজনিজ সন্তানের প্রতি বিশেষভাবে খেয়াল রাখার জন্য অভিভাবকদের অনুরোধ করেন।

ওরিয়েন্টেশন প্রোগ্রামটি উপস্থাপন করেন ইংরেজি বিষয়ের প্রভাষক জাফর সাদেক পলাশ। শেষপর্বে ‘ছোটদের বড়দের সকলের, গরিবের নিঃস্বের ফকিরের- আমার এ দেশ সব মানুষের, সব মানুষের’ সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!