সোনার বাংলা কলেজে বঙ্গবন্ধু নিবেদিত ক্রিকেট প্রতিযোগিতা

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি ।।

132
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের প্রাক্কালে কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সোনার বাংলা কলেজে টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
কলেজ হোস্টেল হাউস অফ উইজডম এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় মোট আটটি দল অংশগ্রহণ করে। ফাইনাল পর্বে অংশগ্রহণ করে ম্যাজিক হিটার্স এবং সুপার ইলেভেন ক্রিকেট দল।
কলেজ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোস্টেল সুপার প্রভাষক ফিরোজ আহমেদ, প্রভাষক জাফর সাদেক পলাশ এবং প্রভাষক মোঃ আবদুস সালাম।
আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন প্রভাষক সাইদুর রহমান এবং সরকারি হোস্টেল সুপার বিল্লাল হোসেন। থার্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন শরীর চর্চা শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ।
ফাইনাল খেলায় টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সুপার ইলেভেন। ম্যাজিক হিটার্স প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। ১৬৬ রানের টার্গেট তাড়া করে ব্যাটিং শুরু করে সুপার ইলেভেন ৮ উইকেটে ১৬৩ রানে ইনিংস শেষ করে। ফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত উইজডম টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয় ম্যাজিক হিটার্স এবং রানার্স আপ হয় সুপার ইলেভেন‌। ম্যাজিক হিটার্স দলের খেলোয়াড় সাখাওয়াত হোসেন শুভ ম্যান অফ দ্যা ম্যাচ এবং ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়।
পুরস্কার প্রদানের প্রাক্কালে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ চমৎকার ক্রীড়া নৈপুণ্য প্রদর্শনের জন্য ম্যাজিক হিটার্স এবং সুপার ইলেভেন ক্রিকেট দলের খেলোয়াড়দের আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী-সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গঠনের জন্য পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রেও জাতীয় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে সাফল্য অর্জনের লক্ষ্যে তরুণ শিক্ষার্থীদের মনোনিবেশ করার উদাত্ত আহ্বান জানান।
আরো পড়ুনঃ
error: Content is protected !!