সৌদি আরবে কুমিল্লার আওয়ামী সমর্থিতদের উপর বিএনপি সমর্থিতদের হামলা-আহত ১০।

230
অনলাইন ডেক্স।।

সৌদির আরবের রিয়াদ-রাবুয়া এলাকায় বুধবার সৌদি সময় দুপুর ২টায় বাংলাদেশী প্রবাসী আওয়ামীলীগ সমর্থিত ও বিএনপি সমর্থিত দু’পক্ষের সংঘর্ষ ঘটে। এতে আওয়ামীলীগ সমর্থিত ১০ জন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ৩ জনের আবস্থা আশংখ্যাজনক বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কুমিল্লার মেঘনা উপজেলা চালিভাংগা ইউনিয়ন অন্তর্গত চালিভাংগা ও ফরাজিকান্দি গ্রামের আধিপত্য বিস্তার এবং আওয়ামীলীগ ও বিএনপির বর্তমান রাজনৈতিক পরিস্থিতিকে কেন্দ্র করে সৌদি আ দু’পক্ষের মাঝে কথা কাটাকাটি হয়।
একপর্যায়ে ফরাজিকান্দি নিবাসী বাবুল মেম্বারে ছোট ভাই আবুল হাসান, নুরুল হক এর উপর চালিভাংগা পাগারীপাড়ার বিএনপি সমর্থিত- রবিউল, স্বপন, নাজমুল, পারভেজ, পলাশ, আয়েজ, মিজান, সমর, জিন্নত, তাহের আলী, সাব্বির, জসীম, নজরুল, ফয়সাল, মামুন, সায়েম, রুবেল, আনছর আলী, শাকিল, আলমসহ আরো ১০/১২ জন সন্ত্রাসী বাহিনীদল রাম-দা, সাবাল, দা, রট, ছেনা, দিয়ে একেরপর এক আহতদের উপর আঘাত করে থাকে। এতে ১০ জন গুরুতর আহত হন। এর মধ্যে ৩জন গুরুতর অবস্থায়, (মোহাম্মদ বিন আব্দুল আজিজ হাসপাতাল-রাবুয়া, রিয়াদ) চিকিৎসাধীন আছেন। সর্বশেষ খবর মতে, আহত হারুনের একটি চোখ নষ্ট অবস্থায়, এবং নুরুল হককে হত্যার উদ্দেশ্য মাথায় আঘাত করলে তাকে আইসিউতে রাখা হয়েছে।

প্রবাসে থাকা আহতদের উপর পূর্বপরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্য হামলাকারীদের প্রতি তীব্রনিন্দা জানিয়ে দোষিদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়েছেন রিয়াদে অবস্থানরত প্রবাসীরা।এ বিষয়ে স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে

মেঘনা উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি ও সাবেক চালিভাংগা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ কাইয়ুম হোসাইন বলেন, হামলার খবর এলাকায় ছড়িয়ে পরলে উত্তেজনা দেখা দেয়। পরে ইউনিয়ন যুবলীগ এর সভাপতি সানাউল্লাহ সরকার সহ আমরা এলাকায় যেন কোন ঝামেলার সৃষ্ঠি না হয় সে বিষয়ে খেয়াল রাখছি।
আরো পড়ুনঃ
error: Content is protected !!