হজ্ব ও ওমরাহ পালনের জন্য চালু হলো অভিনব জীবন বীমা

সংবাদ বিজ্ঞপ্তি।।

15

শরিয়াহ্ সম্মত বীমা সুরক্ষার মাধ্যমে পবিত্র হজ্ব ও ওমরাহ্-এর জন্য পরিকল্পনা ও সঞ্চয়ে সহায়তা করার লক্ষ্যে, মেটলাইফ বাংলাদেশ ‘হজ্ব ও ওমরাহ্ প্ল্যান’ নামে নতুন একটি শরিয়াহ্ সম্মত জীবন বীমা চালু করেছে। হজ্ব ও ওমরাহ্ প্ল্যান দেশের একমাত্র জীবন বীমা, যা অ্যাকাউন্ট ভ্যালু পেমেন্ট হয়ে যাওয়ার পরেও বর্ধিত কভারেজ প্রদান করে।

ব্যক্তির হজ্ব ও ওমরাহ্ পালনের পরিকল্পনার জন্য প্রয়োজন অনুসারে, শরিয়াহ সম্মত এই ‘হজ্ব ও ওমরাহ্ প্ল্যান’-এ কয়েকটি অভিনব বৈশিষ্ট্য রয়েছে। পবিত্র হজ্ব ও ওমরাহ্ পালনের জন্য সঞ্চয় করার পাশাপাশি, বীমা গ্রহিতা তার সুবিধামত তিন অথবা পাঁচ বছরের জন্য প্রিমিয়াম প্রদানের সময়সীমা বেছে নিতে পারবেন এবং এর উপর ভিত্তি করে যথাক্রমে পাঁচ বা দশ বছরের জন্য জীবন বীমার কভারেজ উপভোগ করতে পারবেন।

এই বীমা কভারেজের সময়সীমা শেষে, বীমা গ্রহীতা পবিত্র হজ্ব ও ওমরাহ্ পালনের জন্য তাদের বীমা অ্যাকাউন্ট ভ্যালু থেকে সম্পূর্ণ অর্থ পাবেন।পাশাপাশি বিশেষ সুবিধা হিসেবে, অ্যাকাউন্ট ভ্যালু পাওয়ার পরে বীমা গ্রাহিতা হজ্ব ও ওমরাহ্ পালনের জন্য অতিরিক্ত দুই বছরের জীবন বীমা বা দুর্ঘটনাজনিত বীমা কভারেজ পাবেন। বীমা গ্রহিতাগণ বীমার প্রিমিয়াম মেটলাইফের বিস্তৃত ডিজিটাল চ্যানেলগুলো ব্যবহার করে প্রদান করতে পারবেন।

এই নতুন বীমা সেবা সম্পর্কে মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার আলা আহমদ বলেন, ‘আমাদের গ্রাহকদের জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায় গুলোতেও আমরা তাঁদের পাশে থাকতে চাই। হজ্ব ও ওমরাহ্ পালন মুসলমানদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধর্মীয় যাত্রা, আর শরিয়াহ্ সম্মত বীমা সুরক্ষার মাধ্যমে আমাদের মুসলমান গ্রাহকরা তাদের পরিকল্পনা শুরু করতে এবং নিশ্চিন্তে এই পবিত্র যাত্রা পালন করতে পারবেন।’

এই বীমা সেবার ব্যাপারে বিস্তারিত জানা যাবে:: www.metlife.com.bd।

মেটলাইফ
MetLife Inc. (NYSE: MET এর অংগপ্রতিষ্ঠান এবং সহযোগী প্রতিষ্ঠান (“MetLife”) এর সমন্বয়ে বিশ্বের অন্যতম একটি আর্থিক সেবা প্রদানকারী কোম্পানি যা তার ব্যক্তি এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকদের বিমা, এ্যনুইটি, গ্রপ বিমা ও সম্পদ ব্যবস্থাপনা সেবা প্রদানের মাধ্যমে পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে সাহায্য করে।

১৮৬৮ সালে প্রতিষ্ঠিত মেটলাইফ বিশ্বের ৪০ টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে এবং যুক্তরাষ্ট্র, জাপান, লাতিন আমেরিকা, এশিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বাজারে নেতৃস্থানীয় অবস্থানে রয়েছে। ১৯৫২ সালে বাংলাদেশে ব্যবসা প্রতিষ্ঠার মধ্য দিয়ে মেটলাইফ-এর এশিয়া যাত্রা শুরু হয়।

বর্তমানে মেটলাইফ বাংলাদেশের সর্ববৃহৎ জীবনবিমা প্রতিষ্ঠান। প্রায় ১০ লক্ষেরও বোশ গ্রাহকের সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানটি দেশের অন্যতম বৃহৎ আন্তর্জাতীক বীমা প্রতিষ্ঠান। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: : www.metlife.com.bd

আরো পড়ুনঃ
error: Content is protected !!