হঠাৎ করে কুয়াশার চাদড়ে ঢাকা পড়েছে হিলি, ব্যাহত হচ্ছে যানবাহন চলাচল

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

62

হঠাৎ করেই কুয়াশার চাদড়ে ঢাকা পড়েছে পুরো হিলি এলাকা। কুয়াশার কারনে যানবাহন চলাচলে ব্যাহত হচ্ছে, এতে বিভিন্ন যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। এদিকে হঠাৎ করে শীত ও গরমের কারনে নানা রোগে আক্রান্ত হচ্ছে মানুষজন। শনিবার ভোর রাতথেকেই সকাল ১০টা পর্যন্ত বৃষ্টির মতো কুয়াশা ঝড়েছে। তবে এর পর থেকে রোদ উঠার কারনে কুয়াশার মাত্রা কমতে শুরু করে।

ভ্যানচালক খালেদ হোসেন বলেন, সকালে ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়েছি কিন্তুু কুয়াশার কারনে ভ্যান চালাতে সমস্যা হচ্ছে। এর উপর কুয়াশার কারনে লোকজন বাড়ি থেকে বের না হওয়ায় ও লোকজন কম থাকায় আয় কমে গিয়ে আমরা বিপাকে পড়েছি। স্থানীয় এলাকাবাসী নূরে আলম বলেন, গতকয়েকদিন ধরে গরমের পরে আজ আবার সকাল থেকে শীত অনুভুত হচ্ছে এই সাথে হঠাৎ করে কুয়াশা ঝড়ছে। এর কারনে দিনের বেলা গরম ও রাতে শীত অনুভত হওয়ায় জ্বর শর্দী কাশিসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন শিশুসহ সাধারন মানুষজন।

হিলি স্থলবন্দর থেকে পাথর নিয়ে যাওয়া ট্রাকচালক ইসমাইল হোসেন জানান, পাথর নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছি, কিন্তু কুয়াশার কারনে ট্রাক চালাতে খুব সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। আজকে হঠাৎ করে এমন কুয়াশা পড়ছে যার কারনে সামনে কি আসছে না আসছে দেখা যাচ্ছেনা পাঁচ হাত দুরে কি জিনিস রয়েছে সেটিও বোঝা যাচ্ছেনা। এতে করে দুর্ঘটনার যেমন আশংকা তৈরি হয়েছে, তেমনি কুয়াশার কারনে ধীরে ধীরে ট্রাক চালাতে হচ্ছে এতে সঠিক সময়ে পণ্য পৌছানো সম্ভব হবেনা।

আবহাওয়া অধিদপ্তর দিনাজপুরের ইনচার্জ তোফাজ্জল হোসেন বলেন,বর্তমানে মৌসুম পরিবর্তন হওয়ার কারনে তাপমাত্রা বাড়ছে, রাতের তাপমাত্রা এখন অনেক বাড়ছে। উষ্নবায়ু ও শীতল বায়ুর যখন মিশ্রন হয় তখন কুয়াশার পরিমানটা বাড়ে। এখন দিনের বেলা গরম একটু বেশী আবার শেষ রাতের দিকে শীত থাকছে। যার কারনে উষ্নবায়ু ও শীতল বায়ুর সংমিশ্রন হওয়ায় কুয়াশা ঝড়ছে। বর্তমানে তাপমাত্রা বাড়ছে, আগামী দুএকদিন হয়তোবা কুয়াশা এমন হতে পারে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!