হাকিমপুর (হিলি) পৌরসভার ২৮ কোটি টাকার বাজেট ঘোষনা

47

হিলি প্রতিনিধি।। জনগনের উপর নতুন করে কোন ধরনের করারোপ ছাড়াই দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের জন্য ২৮ কোটি ৩১ লাখ ৬১ হাজার ৩৩২ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে।

সামাজিক দুরত্ব নিশ্চিত করে বুধবার বিকেল ৫টায় হাকিমপুর (হিলি) পৌরসভা কার্যালয়ের সন্মেলন কক্ষে পৌরমেয়র জামিল হোসেন চলন্ত বাজেট ঘোষনা করেন। এ সময় সেখানে পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটনসহ সকল কাউন্সিলরগন উপস্থিত ছিলেন।

বাজেটে চলতি ২০২০-২১ অর্থবছরের জন্য রাজস্ব থেকে আয় ধরা হয়েছে ১ কোটি ৭১ লাখ ৬০ হাজার ১১৯ টাকা, আর উন্নয়ন আয় ধরা হয়েছে ২৪ কোটি ৬৪ লাখ ২৮২ টাকা, মোট আয় ধরা হয়েছে ২৬ কোটি ৩৫ লাখ ৬০ হাজার ৪০২ টাকা। ব্যায় ধরা হয়েছে রাজস্ব বাবদ ১ কোটি ৬৬ লাখ ১০ হাজার ৩২ টাকা, উন্নয়ন ব্যায় ধরা হয়েছে ২৬ কোটি ৬৫ লাখ ৫১ হাজার ৩শ টাকা, মোট ব্যায় ধরা হয়েছে ২৮ কোটি ৩১ লাখ ৬১ হাজার ৩৩২টাকা। গত ২০১৯-২০ অর্থবছরের বাজেটে আয় ধরা হয়েছিলো ২ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৩৮৫ টাকা। অর্থবছরে ব্যায় হয়েছে ২ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৩৮৫ টাকা।

হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, চলতি ২০২০-২১ অর্থবছরের বাজেটে সাধারন জনগনের উপর নতুন করে কোন করারোপ করা হয়নি। নতুন বাজেটে হাকিমপুর পৌরসভা তথা হিলি স্থলবন্দরের প্রধান যে সমস্যা জলাবদ্ধতা সেটি নিরসনকে প্রাধান্য দেওয়া হয়েছে, সেই সাথে বর্জব্যাবস্থাপনা নিরসনসহ বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড সম্পাদনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!