হাসপাতালে পাম্প নষ্ট হওয়ায় পানি সরবরাহ বন্ধে মহিলা রোগিরা চরম দুর্ভোগে

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

112

দিনাজপুরের হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ায় গত ৩দিন ধরে মহিলা ওয়ার্ডে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে করে পানি না থাকাই হাসপাতালে চিকিৎসাধীন মহিলা রোগিরা চরম দুর্ভোগে পড়েছেন। গত শনিবার থেকে পাম্প নষ্ট হওয়ার কারনে এই অবস্থা চলার কারনে চরম দুর্ভোগে পড়েছেন হাসপাতালে চিকিৎসাধীন মহিলা রোগিরা। এদিকে সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে পাম্প ঠিক করায় পানি সরবরাহ স্বাভাবিক হয়েছে বলে হাসপাতাল কর্তপক্ষ বলেছে।

সোমবার দুপুরে সরেজমিন হাসপাতালে গিয়ে দেখা যায় হাসপাতালে থাকা মহিলা রোগীরা নিচে টিউবয়েল থেকে পানি নিয়ে যেতে দেখা গেছে।হাসপাতালের মহিলা বিভাগে চিকিৎসা নেওয়া মল্লিকা বেগম বলেন, একেতো অসুখের কারনে হাসপাতালে এসেছি চিকিৎসা নিতে কিন্তু এখানে এসে আরো অসুস্থ হয়ে যাচ্ছি। ভেতরে পানি না থাকায় এই অসুখ শরীর নিয়ে দোতালা থেকে নিচে নেমে পানি নিয়ে যেতে হচ্ছে। এত কষ্ট আর সহ্য করতে পারছিনা, হাসপাতালে থাকব না, বাড়ী চলে যাব।

আকলিমা বেগম জানান, গত শনিবার সকাল থেকে আমাদের ওয়ার্ডে পানি নেই। এতে করে পানি ছাড়া এই কয়দিন খুব কষ্ট করছি। আমরা অসুস্থ্য মানুষ, এই অবস্থায় বাথরুম সারার ও খাবারের পানি নেওয়ার জন্য বারবার নিচে নামতে হচ্ছে। এমনকি অন্য ওয়ার্ডের বাথরুমে গিয়ে প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে। এতে করে আমাদের খুব সমস্যা হচ্ছে, কিন্তু এতো করে বলেও কেউ কোন কিছু ব্যবস্থা কোন কিছুই গ্রহন করছেনা। অচিরেই যেন পানির সরবরাহ করা হয় আমরা সেই দাবি জানাচ্ছি।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.গাদ্দাফি শিকদার জানান, হাসপাতালের একটি মাত্র পাম্প রয়েছে যেটি দিয়ে হাসপাতালসহ ভেতরের কোয়ার্টারগুলোতে পানি সরবরাহ করা হয়ে থাকে। কিন্তু সেটি নষ্ট হয়ে যাওয়ায় পানি সরবরাহে সমস্যা হয়েছে। তবে বিকেল ৩টার পরে সেই পাম্পটি মেরামত করা হয়েছে। এতে করে পানি নিয়ে যে সমস্যা ছিল আপাতত সেটি সমাধান হয়ে গেছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!