হিলিতে করোনা প্রতিরোধে পশুরহাটে সচেতনতা মুলক কার্যক্রম চালিয়েছে তারুন্য শক্তি

121

হিলি প্রতিনিধি।। দিনাজপুরের হিলিতে করোনা ভাইরাসের সংক্রামন প্রতিরোধে পশুরহাটে মাস্ক ছাড়া পশু ক্রয় বিক্রয় না করতে সচেতনতামুলক কার্যক্রম, ফ্রি মাস্ক ও ক্লান্ত মানুষদের শরবত বিতরন করেছে তারুন্য শক্তি নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার সকাল থেকে হিলির চুড়িপট্টিতে ঈদ উপলক্ষ্যে লাগানো পশুরহাটে তারুন্য শক্তির সদস্যরা এই কার্যক্রম পরিচালনা করেন। এসময় তারুন্য শক্তির সদস্যরা পশুরহাটে আসা মানুষজনকে মাইকের মাধ্যমে মাস্ক ছাড়া সচেতন করছেন। এর পাশাপাশি যাদের মুখে মাস্ক নেই তাদেরকে সংগঠনের পক্ষ থেকে ফ্রি মাস্ক বিতরন করছেন। এছাড়াও পশুর হাটে কেনাবেচা করতে গিয়ে ক্লান্ত হয়ে পড়া মানুষজনের ক্লান্তি দুর করতে তাদের মাঝে বিনামুল্যে শরবত বিতরন করছেন। হাকিমপুর পৌরসভার সহায়তায় পশুরহাট লাগানোর শুরু থেকেই তারা এধরনের কার্যক্রম চালিয়ে আসছেন।

তারুণ্য শক্তির প্রচার সম্পাদক সৌমিক হোসেন সোহান জানান, করোনা ভাইরাসের সংক্রামন প্রতিরোধে আমরা দীর্ঘদিন ধরে সচেতনতামুলক কর্মসুচির পাশাপাশি অসহায় মানুষদের মাঝে খাদ্যবিতরন, ফ্রি মাস্ক বিতরন, হ্যান্ডস্যানিটাইজার বিতরনসহ বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছি।

এরই অংশ হিসেবে ঈদুল আজহা উপলক্ষ্যে পশুরহাটে করোনা ভাইরাসের সংক্রামন প্রতিরোধে আমরা মানুষকে মাস্ক ছাড়া হাটে প্রবেশ না করতে, ক্রয় বিক্রয় না করতে সচেতন করছি, শুরু থেকে এ পর্যন্ত তিন হাজার মানুষকে ফ্রি মাস্ক বিতরন করেছি। এছাড়াও পশুরহাটে গরু কেনাবেচা করতে গিয়ে মানুষজন ক্লান্ত হয়ে পড়েন তাদেরকে আমরা শরবত বিতরন করছি। এধরনের কার্যক্রম আমাদের অব্যাহত থাকবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!